প্রাকৃতিক উপায়ে দূর করুন ত্বকের কালো দাগ

প্রাকৃতিক উপায়ে দূর করুন ত্বকের কালো দাগ

সাজগোজ টিপস

ত্বকের কালো দাগ নিয়ে অনেকেই বেশ চিন্তিত! বিশেষ করে ঋতু পরিবর্তনের সাথে সাথে এর প্রভাব ত্বকে বেশী পড়ে থাকে । এছাড়[, অতিরিক্ত রোদ বা শুষ্ক আবহাওয়াও ত্বকের জন্য অনেক ক্ষতিকর । নিয়মিত যত্ন না নিলে ত্বকে কালো দাগ পড়াসহ দেখা দিতে পারে নানা ধরনের সমস্যা ।

কালো দাগ দূর করার জন্য অনেকেই বিভিন্ন ধরনের প্রসাধনী ব্যবহার করে থাকেন । তবে, অতিরিক্ত প্রসাধনীর ব্যবহার কখনোই ত্বকের জন্য সুখকর নয় । প্রাকৃতিক ভাবে, ঘরে বসেই ত্বকের কালো দাগ দূর করতে চাইলে দেখে নিতে পারেন এই কার্যকরী টিপস গুলো ।

  • বাইরে থেকে এসে মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিন । পাতলা সুতি কাপড়ে কয়েকটা বরফ নিয়ে আস্তে আস্তে মুখে ও চোখের পাশে মাসাজ করুন উপকার পাবেন ।
  • ত্বকের নির্দিষ্ট অংশে ব্ল্যাক স্পট দূর করতে কটন বলে কয়েক ফোটা লেবুর রস দিয়ে লাগিয়ে রাখুন কিছুক্ষন, পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন । নিয়মিত ব্যবহার করলে ব্ল্যাক স্পট ধীরে ধীরে হালকা হতে থাকবে ।
  • আলু পাতলা স্লাইস করে কেটে কালো দাগের উপর রেখে দিন কিছুক্ষন । এরপর কুসুম গরম পানি দিয়ে ভালোভাবে ধুয়ে ফেলুন ।
  • দাগ দূর করতে শশার ব্যবহার অনেক কার্যকরী। শশার পেস্টের সাথে লেবুর রস মিশিয়ে ফেস প্যাক হিসেবে মুখে ব্যবহার করতে পারেন । আবার চোখের উপরের অংশ লাগিয়ে চোখ বন্ধ করে রাখলেও ক্লান্তি দূর হতে সাহায্য করে ।
  • এছাড়া, সুস্থ ও সুন্দর ত্বক পেতে প্রচুর পরিমানে পানি পান করুন এবং নিয়মিত রস সমৃদ্ধ ও আঁশযুক্ত ফলমূল ও শাক সবজি খাওয়ার চেষ্টা করুন ।

প্রাকৃতিক উপায়ে ত্বকের যত্ন করলে আপনার ত্বক থাকবে সতেজ ও সজীব । ব্যস্ততার ফাঁকে একটু সময় বের করে নিয়ে করে ফেলুন ত্বকের যত্ন । এখন Sheba.xyz এর অ্যাপ থেকেই যে কোন অনুষ্ঠানের মেক-আপ বা বিউটি সেবার জন্য অনলাইনে অর্ডার করতে পারেন ‍।