দিনাজপুরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি’র সাধারন সভা অনুষ্ঠিত

দিনাজপুরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি’র সাধারন সভা অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ২৫ নভেম্বর বৃহস্পতিবার দিনাজপুর নাট্য সমিতি মিলনায়তনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দিনাজপুর জেলা আয়োজিত রাজনীতি ও সমাজে সাম্প্রদায়িক বিভাজন রুখতে দেশের ধর্মীয় সংখ্যালঘু ও সংখ্যালঘু জাতিসত্তার অধিকার রক্ষায় জনগণকে সংগঠিত ও ঐক্যবদ্ধ-লড়াই গড়ে তুলতে নেতাকর্মীদের নিয়ে সাধারন সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দিনাজপুর জেলা শাখার সভাপতি সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য কমরেড মাহমুদুল হাসান মানিক। কেন্দ্রীয় কমিটি কর্তৃক প্রেরিত ধারণাপত্র পাঠ করেন জেলা পার্টির সেক্রেটারী হবিবর রহমান।

পার্টির বিভিন্ন দিক তুলে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দিনাজপুর জেলার সম্পাদক মন্ডলীর সম্পাদক রবিউল আউয়াল খোকা ও পার্টির সাবেক জেলা সভাপতি কমরেড আব্দুল হক। প্রতিবেদনের উপর মুক্ত আলোচনা করেন ওয়ার্কার্স পার্টি জেলা শাখার জাকির হোসেন, সাহানুর সেলিম বাবু, শফিকুল ইসলাম সিকদার, সাথী।

প্রধান অতিথি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য কমরেড মাহমুদুল হাসান মানিক বলেন, সাম্প্রদায়ীকতা কেবল সংখ্যালঘুদেরকেই আঘাত করে না, বাংলাদেশ রাষ্ট্র তার সংবিধান ও আইনকেও আঘা করে। বাংলাদেশকে একটি অসাম্প্রদায়ীক গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়া এখন তাই জরুরী রাজনৈতিক কর্তব্য।

এসকল দাবির ভিত্তিতে তাই প্রচার, প্রকাশনা, জনজামায়েত, সামাজিক শক্তিসমূহকে ঐক্যবদ্ধ করা ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করতে হবে। এর মধ্য দিয়েই বাংলাদেশ অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ধারায় ফিরে আসবে বলে আমাদের বিশ্বাস।