দিনাজপুরকে মধু জেলা রূপান্তরের লক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগ

দিনাজপুরকে মধু জেলা রূপান্তরের লক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগ

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলাকে মধুময় জেলা ও কর্মসংস্থান সৃষ্টিতে তরুণদের প্রশিক্ষণের আওতায় এনে তাদের মৌখামার স্থাপনে সহযোগিতা করছেন দিনাজপুর সদর উপজেলা প্রশাসন।

২২ নভেম্বর রবিবার দিনাজপুর সদর উপজেলা প্রশাসন কার্যালয়ে খামার স্থাপনে উৎসাহী পাঁচজন তরুণকে মৌবক্স উপহার প্রদানের মাধ্যমে মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের উৎসাহ প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মুঈদ।

যুব সংগঠন “আলোর পথে জাগো যুব, দিনাজপুর” কর্মসংস্থান সৃষ্টিমূলক কার্যক্রমের সহযোগিতায় পাঁচজন তরুণকে মৌবাক্স প্রদান করা হয়।
এসময় আলোর পথে জাগো যুব, দিনাজপুরের সভাপতি মোসাদ্দেক হোসেন উপস্থিত ছিলেন।

মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের মাঝে মৌবাক্স প্রদানকালে উপজেলা নির্বাহি অফিসার মর্তুজা আল-মুঈদ বলেন এই জেলায় বিভিন্ন এলাকা থেকে মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের সমন্বয় করে তাদের প্রশিক্ষণের আওতায় এনে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে মৌচাষে উৎসাহী তরুণ পরিশ্রমী উদ্যোক্তাদের মৌচাষ প্রদানের জন্য দিনাজপুর সদর উপজেলা প্রশাসন সার্বিক সহযোগিতা করবে। এজন্য প্রয়োজন পরিশ্রমী মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তা এবং দিনাজপুরের সকল সুশীল সমাজের একাত্মতা দিনাজপুর জেলাকে মধুময় শিল্প হিসেবে গড়ে তোলার জন্য আমাদের সবাইকে এই বিষয়টা নিয়ে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।

এই কাজ শুধু এই ক্ষুদে তরুণ পরিশ্রমী উদ্যোক্তাদের না, আমরা যে যেখানে আছি তার নিজ নিজ স্থান হতে তাদের এই কাজে উৎসাহ প্রদানের জন্য সার্বিক দিকনির্দেশনা প্রদান করতে হবে।