ইউপি নির্বাচনে বীরগঞ্জে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন যারা

ইউপি নির্বাচনে বীরগঞ্জে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন যারা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আগামী ২৩ ডিসেম্বর ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনীত প্রার্থীর তালিকা ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

রবিবার বিকেল সাড়ে ৩টায় দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর।

এতে উপজেলার ১নং শিবরামপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন (নৌকা প্রতীক) পেয়েছেন সত্যজিৎ রায় কার্তিক, ২নং পলাশবাড়ী ইউনিয়নে মোস্তাক আহমেদ সিদ্দিকী, ৩নং শতগ্রাম ইউনিয়নে মতিয়ার রহমান মতি , ৪নং পাল্টাপুর ইউনিয়নে আব্দুল রহমান, ৫নং সুজালপুর ইউনিয়নে মহেশ চন্দ্র রায় , ৭নং মোহাম্মদপুর ইউনিয়নে ওয়াহেদুজাম্মান বাদশা, ৯নং সাতোর ইউনিয়নে জাকির হোসেন রাজা, ১০নং মোহনপুর ইউনিয়নে তাইজুল ইসলাম , ১১নং মরিচা ইউনিয়নে মো. আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল। জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে ৯টি ইউনিয়নের ৪২জন প্রার্থী চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেন।

এদের মধ্য থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড ৯ প্রার্থীকে মনোনয়ন প্রদান করেন। এর মধ্যে উপজেলার শিবরামপুর, শতগ্রাম, পাল্টাপুর, সাতোর ও মোহনপুর ইউনিয়নে এবার পরিবর্তন করে নতুন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। অপরদিকে সুজালপুর ও মরিচা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সহ গত নির্বাচনের পরাজিত পলাশবাড়ী ও মোহাম্মদপুর ইউনিয়নে ২ প্রার্থীকে দলীয় মনোনয়নে বহাল রাখা হয়েছে।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার গণবিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৪র্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নে প্রার্থী হতে আগামী ২৫ নভেম্বর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ও বাছাইয়ের তারিখ ২৯ নভেম্বর। ৫ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার এবং ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিন ধার্য করা হয়।