দিনাজপুরে অনুষ্ঠিত হলো বিভিন্ন পর্যায়ের নারী নেটওর্য়াকের সাথে সভা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ নারীর ক্ষমতায়নসহ ৪টি উদ্দ্যেশ্যকে সামনে রেখে অর্ধশতাধিক নারী নেত্রীকে নিয়ে দিনাজপুরে অনুষ্ঠিত হলো বিভিন্ন পর্যায়ের নারী নেটওর্য়াকের সাথে সভা।

১৭ নভেম্বর বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাব কনফারেন্স রুমে সুইজ হেলভেটাস ইন্টারন্যাশনালের সহায়তায় ও বেসরকারী উন্নয়ন সংস্থা ডেমক্রেসি ওয়াচ‘র আয়োজনে দিনাজপুর প্রেসক্লাবের কনফারেন্স রুমে সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের সা:সম্পাদক মোছা: কুলসুম বানু‘র সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নারীকে সক্ষম হিসেবে গড়তে ইউনিয়ন এবং উপজেলা নেটওয়ার্কের সাথে স্থানীয়ভাবে বিভিন্ন পর্যায়ের নারী নেটওয়ার্ককে শক্তিশালী ও হালনাগাদ করা, সকল নারী নেটওয়ার্ক শক্তিশালীকরণের মাধ্যমে নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ত্বরানিত করা,স্কুল কলেজের ম্যানেজমেন্ট কমিটি এবং রাজনৈতিক দলে অংশগ্রহন করে এ্যাডভোকেসী ও লবিং করা এবং তৃনমুল পর্যায়ে নারী নেটওর্য়াকের মাধ্যমে রাজনৈতিক ক্ষমতায়নে নারীদের ভুমিকা রাখতে সক্ষম হিেেসবে গড়ে তোলা নিয়ে উপস্থিত নারী নেতৃরা সভায় ব্যাপক আলোচনা করেন।

এসময় সভায় বক্তব্য রাখেন সদর তথ্য কেন্দ্রের তথ্য সেবা সহকারী মোছা: আইরিন পারভিন,দিনাজপুর উইমেন চেম্বার অব কমার্স সদস্য মোছা: সুরাইয়া বেগম। এছাড়াও অনুষ্ঠানে উপজেলা পর্যায় থেকে ইউনিয়ন পর্যায় পযর্ন্ত বিভিন্ন নারী নেটওয়ার্কের প্রতিনিধি এবং অপরাজিতা নারী নেত্রীরা বক্তব্য রাখেন ।

বেসরকারী উন্নয়ন সংস্থা ডেমক্রেসি ওয়াচ‘র উপজেলা সমন্বয়কারী মো: মুশফিকুর রহমানের সার্র্বিক তত্বাবধানে অনুষ্ঠানে সদর উপজেলাসহ বিভিন্ন স্থানের অর্ধশতাধিক নারী নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।