গাইবান্ধায় মাদক মামলায় নারীর আমৃত্যু কারাদণ্ড

রংপুর

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় মাদক মামলায় মল্লিকা বেগম নামের এক নারীকে আমৃত্যু কারাদন্ডসহ ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও ওই মামলার অপর আসামী আইয়ুব আলী মন্ডলকে খালাস দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্ত মল্লিকা গোবিন্দগঞ্জ পৌরসভার শাহাপাড়া খলসি এলাকার আইয়ুব আলীর স্ত্রী।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় দেন। রায়ের সময় দ-প্রাপ্ত আসামী মল্লিকা বেগম আদালতে উপস্থিত ছিলেন।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট ফারুক আহম্মেদ প্রিন্স বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১৯ সালের ১৪ জানুয়ারি ১০০ গ্রাম হেরোইন ও ৩৮৩ পিস ইয়াবা সহ মল্লিকা বেগমকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। মামলার তদন্ত শেষে পুলিশ মল্লিকা বেগম ও আইয়ুব আলী মন্ডলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত এই মামলার সাক্ষ্য গ্রহণ শেষে রায়ের দিন ধার্য করেন।

বৃহস্পতিবার সেই ধার্য তারিখ অনুযায়ী আদালতে দীর্ঘ শুনানি শেষে বিচারক মল্লিকা বেগমকে আমৃত কারাদন্ডসহ ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। এ ছাড়া মামলার অপর আসামী আইয়ুব আলীকে খালাস দিয়েছেন বলেও জানান তিনি।