এই শীতে হয়ে উঠুন উজ্জ্বল

এই শীতে হয়ে উঠুন উজ্জ্বল

সাজগোজ টিপস

শীতের শুরুর সাথে সাথেই টান পড়তে শুরু করে দিয়েছে ত্বকে । অথচ শীতকাল সবচেয়ে বেশী আনন্দ করার সময়। বিয়েবাড়ি, পিকনিক, বড়দিনের পার্টি, বছর পূর্তির উৎসব সবকিছুতেই ঝকঝকে থাকতে যে কোনও ধরনের ত্বকেরই একটু বাড়তি যত্ন ও পরিচর্যার প্রয়োজন পড়ে। পারদ ও আর্দ্রতা কমতে থাকলে তার খারাপ প্রভাব পড়ে আপনার ত্বক ও চুলে। শীতকালের প্রধান সমস্যা হয়ে দেখা দেয় রুক্ষ ও শুষ্ক ত্বক ও চুল।

এই শীতে রুক্ষ ও শুষ্ক ত্বকের সমস্যা থেকে বাঁচতে আর দেরি না করেই শুরু করে দিন নিয়মিত পরিচর্যা। এবার শীতে উজ্জ্বল ত্বক পান সহজেই। রইল কিছু চটজলদি টিপস…

নিয়মিত ময়শ্চারাইজ করুন আপনার ত্বক। মনে রাখবেন তৈলাক্ত ত্বকেরও ময়শ্চারাইজিংয়ের প্রয়োজন পড়ে। ত্বকের ধরন অনুযায়ী ময়শ্চারাইজার লাগান সকাল ও রাতে।

সারাদিনে অন্তত ৩ লিটার জল খান। শীতকালে অনেকেরই তেষ্টা কম পায়। তাই প্রায়ই জল খাওয়ার পরিমাণও কমে যায়। সচেতন হন। ডাবের জলও খেতে পারেন নিয়মিত। এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট ও ভিটামিন সি রয়েছে।

অনেকেই ভাবেন শীতে সানস্ক্রিন লাগানোর প্রয়োজন পড়ে না। ধারণাটা একেবারেই ভুল। শীতের সূর্যের আলট্রাভায়োলেট রশ্মি ত্বকের ক্ষতি করে। রেহাই পেতে রোদে বেরোনোর আগে অবশ্যই সানস্ক্রিন লাগান।

মুখ ধোয়ার সময়ে খুব ঠান্ডা অথবা গরম জল ব্যবহার করবেন না। ঈষদুষ্ণ জলে মুখ ধোবেন সব সময়ে। এতে ত্বক তার স্বাভাবিক তৈলাক্ত ভাব এবং আর্দ্রতা হারাবে না।

সারা দিনের ক্লান্তি দূর করতে রাতে ভালো করে ক্লেনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং করুন। প্রয়োজনে নাইট রিপেয়ারিং ক্রিম অথবা হাইড্রেটিং অয়েল লাগান।
শীতকালে মহোময়ি হয়ে চমকে দিন সবাইকে।