ফুলবাড়ীতে ৭টি ইউনিয়নে চেয়ারম্যন পদে ২৬জনসহ ৩২৬ জন প্রার্থীর মনোনয়পত্র দা্খিল

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দিনাপুরের ফুলবাড়ীতে ৭টি ইউনিয়নে ৭টি চেয়ারম্যন পদের বিপরিতে ২৬ জন, ২১টি সংরক্ষিত মহিলা সদস্য পদের বিপরিতে ৮৭ জন ও ৬৩টি সাধারন সদস্য পদের বিপরিতে ২১৩ জনসহ মোট ৩২৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন মঙ্গলবার পর্যন্ত পৃথক তিন জন রিটার্নিং অফিসারের নিকট তারা এই মনোনয়ন পত্র দাখিল করেন।

চেয়ারম্যন পদে মনোনয়ন পত্র দাখিলকারী ২৫ জন প্রার্থীর মধ্যে ১নং এলুয়াড়ী ইউনিয়নে ৩জন, ২নং আলাদিপুর ইউনিয়নে ৪জন, ৩নং কাজিহাল ইউনিয়নে ৪জন, ৪নং বেতদিঘী ইউনিয়নে ৩জন, ৫নং খয়েরবাড়ী ইউনিয়নে ৪জন, ৬নং দৌলতপুর ইউনিয়নে ৩জন ও ৭নং শিবনগর ইউনিয়নে ৪জন উপজেলার ১নং এলুয়াড়ী ও ২নং আলাদিপুর ইউনিয়ন নির্বাচনের রিটার্নিং অফিসার উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আখতারুজ্জামান বলেন ১নং এলুয়াড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছে ৩জন, এরা হলেন সতন্ত্র পার্থী বর্তমান চেয়ারম্যন অধ্যক্ষ মওঃ নবীউল ইসলাম, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আব্দুস সালাম প্রামানিক ও সতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যন মমতাজুল ইসলাম। এছাড়া ওই ইউনিয়নে ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও ৯টি সাধারন সদ্স্য পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল করেছে।

তিনি বলেন ২ নং আলাদিপুর ইউনিয়নে চেয়ারম্যন পদে মনোনয়ন দাখিল করেছেন ৪জন। এরা হলেন সতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যন মোজাফ্ফর রহমান সরকার আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সুকান্ত সরকার, সতন্ত্র প্রার্থী নাচসুম ছাকির বাবুল,ও হাবিবুর রহমান। এছাড়া ওই ইউনিয়নে সংরক্ষিত ৩টি মহিলা সদস্য পদে ৯জন ও ৯টি সাধারন সদস্য পদে ৩৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছে।

৩নং কাজিহাল, ৪নং বেতদিঘী ও ৫নং খয়েরবাড়ী ইউনিয়নের রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তা ওয়াজেদ আলী বলেন, ৩ নং কাজিহাল ইউনিয়নে চেয়ারম্যন পদে মনোনয়ন পত্র দাখিল করেছে ৪ জন। এরা হলেন বর্তমান চেয়ারম্যন ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মানিক রতন, সতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম, মিজানুর রহমান(১) ও মিজানুর রহমান (২)। এছাড়া ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০জন ও ৯টি সাধারন সদস্য পদে ৩৮ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

তিনি বলেন ৪নং বেতদিঘী ইউনিয়নে চেয়ারম্যন পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৩জন। এরা হলেন বর্তমান চেয়ারম্যন ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী শাহ আব্দুল কুদ্দুস, সতন্ত্র প্রার্থী মেজবাহুল ইসলাম ও আখেরুজ্জামান। এছা ওই ইউনিয়নে ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও ৯টি সাধারন সদ্স্য পদে ২৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এই রিটার্নিং কর্মকর্তা বলেন ৫নং খয়েরবাড়ী ইউনিয়নে চেয়ারম্যন পদে মনোনয়ন দাখিল করেছেন ৪জন। এরা হলেন বর্তমান চেয়ারম্যন সতন্ত্র প্রার্থী আবু তাহের মন্ডল, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এনামুল হক, সতন্ত্র প্রার্থী মঞ্জুরুল হক ও মোজাফ্ফর হোসেন চৌধুরী। এছাড়া ওই ইউনিয়নে ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন ও সাধারন সদস্য পদে ২৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

৬নং দৌলতপুর ও ৭নং শিবনগর ইউনিয়নের রিটার্নিং কর্মর্কতা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমসের আলী মন্ডল বলেন ৬নং দৌলতপুর ইউনিয়নে চেয়ারম্যন পদে স্বামী-স্ত্রীসহ ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছে, এরা হলেন বর্তমান চেয়ারম্যন ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আব্দুল আজিজ মন্ডল, সতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম, সাইফুল ইসলামের স্ত্রী আখতারা পারভিন ও ইসলামী আন্দোলনের নেতা শফিকুল ইসলাম। এছাড়া ওই ইউনিয়নে ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন ও ৯টি সাধারন সদস্য পদে ২৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছে।

তিনি বলেন ৭নং শিবনগর ইউনিয়নে চেয়ারম্যন পদে ৪জন মনোনয়ন পত্র দাখিল করেছে। এরা হলেন বর্তমান চেয়ারম্যন ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মামুনুর রহমান চৌধুরী বিপ্লব, সতন্ত্র প্রার্থী ছামেদুল ইসলাম, হারুনুর রশিদ ও রফিকুল ইসলাম মন্টু। এছাড়া ওই ইউনিয়নে ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯ জন ও ৯টি সাধারন সদস্য পদে ৩২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছে।