রাজশাহীতে করোনায় আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু

রাজশাহীতে করোনায় আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু

রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ফার্মাকোলজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. মামুন-উর-রশীদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে গত ২৭ মার্চ রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আবদুল হান্নান করোনা আক্রান্ত হয়ে হাসপাতালটির আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জানা গেছে, মৃত ডা. মামুন-উর-রশীদ মহানগরীর শালবাগানের বাসিন্দা ছিলেন। তার গ্রামের বাড়ি নওগাঁয়। আর তার স্ত্রী ডা. রোখসান আরা রামেকের প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে বর্তমানে কর্মরত।

এ তথ্য নিশ্চিত করে রামেকের অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান, অবসর গ্রহণের পর থেকে ডা. মামুন-উর-রশীদ রাজশাহীতে একটি বেসরকারি ক্লিনিকে প্র্যাকটিস করতেন। এক সপ্তাহ আগে তিনি করোনায় আক্রান্ত হন। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হতে লাগলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বাদ জোহর রামেক চত্বরে ডা. মামুন-উর-রশীদের প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মহানগরীর টিকাপাড়া কবরস্থানে দ্বিতীয়বার নামাজের জানাজা শেষে ওই কবরস্থানে তাকে দাফন করা হয়।