আন্তর্জাতিক ক্রিকেটে আর খেলবেন না জেমস প্যাটিনসন

আন্তর্জাতিক ক্রিকেটে আর খেলবেন না জেমস প্যাটিনসন

খেলা

স্পোর্টস: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার পেসার জেমস প্যাটিনসন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে না খেললেও ঘরোয়া ক্রিকেট তথা বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে এখনও খেলা চালিয়ে যাবেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। ৩১ বছর বয়সী ডানহাতি পেসার পরিবারকে সময় দেওয়ার জন্যেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।

ভিক্টোরিয়া থেকে উঠে আসা প্যাটিনসন অষ্ট্রেলিয়ার হয়ে ২১টি টেস্ট, ১৫টি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অস্ট্রেলিয়ার সিনিয়র জাতীয় দলের হয়ে তিনি ২১ টি টেস্ট এবং ১৫ টি ওয়ানডে ম্যাচে খেলেছেন। সম্প্রতি তিনি হাঁটুর চোটে পড়েন। ভিক্টোরিয়ার স্কোয়াডের নিজেদের মধ্যে ট্রায়াল খেলা চলাকালীন এই চোট পান জেমস।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে এই বিষয়ে প্যাটিনসনের একটি বিবৃতি প্রকাশ পেয়েছে। জেমস লেখেন ‘অ্যাসেজ সফরের জাতীয় দলে সুযোগ পেতে হলে দল এবং সতীর্থদের প্রতি আমাকে ন্যায়বিচার করতে হত। আমার শরীরের সাথে যুদ্ধ করা কালীন আমি সেই জায়গায় থাকতে চাইনি। ১০০ শতাংশ ফিট থাকা খুব প্রয়োজনীয়।

সবসময় দায়িত্ব পালনে প্রস্তুত থাকতে হত। সেই জায়গায় দাঁড়িয়ে আমি দল বা সতীর্থদের সাথে কোন অন্যায় হতে দিতে পারতাম না।’ তিনি আরও যোগ করেন ‘এই কথাটা মাথায় রেখেই আমি সিদ্ধান্ত নিয়েছি উচ্চ পর্যায়ের ক্রিকেট খেলা নিয়ে এই মুহূর্তে চেষ্টা চালিয়ে যাব না।

আমি জানি আমার আর মাত্র ৩-৪ বছর ক্রিকেট খেলাটা রয়েছে। ভিক্টোরিয়ার হয়ে খেলাতেই আমি বেশি মনোযোগী হব। ইংল্যান্ডে কিছুটা ক্রিকেট খেলব। নবীন ক্রিকেটারদের উন্নতিতে সাহায্য করব। পরিবারকে আরও বেশি করে সময় দেব।’