নখ থেকে মেহেদির রঙ তুলার সহজ উপায়

নখ থেকে মেহেদির রঙ তুলার সহজ উপায়

সাজগোজ টিপস

দুহাত রাঙিয়ে মেহেদি পরতে ভালোবাসেন না এমন নারী হয়ত খুঁজে পাওয়া যাবেনা। উৎসব, বিয়ে কিংবা মন খারাপের বিকেল, মেহেদির রঙে হাতের সাথে মন রাঙিয়ে নিতে নারীদের ভুল হয়না। কিন্তু বিপত্তিটা ঘটে কদিন পরে, হাতের রঙ তো উঠে যায় কিন্তু নখে লাগানো মেহেদির রঙ কিন্তু রয়ে যায় বহুদিন। দিনে দিনে রঙ ফ্যাকাসে হয়ে নখের চেহারা করে তোলে বিব্রতকর। কিন্তু আপনি কি জানেন নেলপলিশের মত এই মেহেদির রঙ-ও আপনি চট করে তুলে নিতে পারেন খুব সহজেই? ঘরে থাকা অতি সাধারণ চার উপাদানেই রয়েছে এর সমাধান। চলুন জেনে নেই-

লবণঃ কি অবাক হয়ে গেলেন তো লবণ কিকরে মেহেদির রঙ তুলে দিবে? লবণ একটি ক্লিনজিং অ্যাজেন্ট। এটি ব্যবহার করে খুব সহজেই আপনি আপনার নখের ফ্যাকাসে তুলে ফেলতে পারবেন। লবণ পানিতে মিশিয়ে বিশ মিনিট নখগুলো ডুবিয়ে রাখুন দেখে চলে গেছে অনাকাঙ্ক্ষিত রঙ। লবণ ব্যবহারে কোন পার্শ্বপ্রতিক্রিয়াও নেই।

লেবুঃ ভিটামিন সি-তে ভরপুর এই উপাদানটির গুণের কথা নতুন করে বলার কিছু নেই। ত্বক পরিচর্যা থেকে শুরু করে সুস্বাস্থ্য নিশ্চিতকরণ কোনদিকের এর কমতি নেই। এমনকি ব্যবহার করা ঘর পরিষ্কারের কাজেও। লেবুর রসের সাথে হালকা একটু বেকিং সোডা মিশিয়ে নিলেই তৈরি প্রাকৃতিক ব্লিচ। কিছুক্ষণ মেখে রাখুন নখে। দেখবেন মেহেদির রঙ মিলিয়ে যাবে সহজেই।

জলপাই তেলঃ অলিভ ওয়েলের সাথে হালকা লবণ মিশিয়ে ব্লেন্ড করে নিন। ব্যাস তৈরি আপনার টোটকা। তুলোর সাহায্যে নখে ভালোভাবে ঘষে তুলে নিন মেহেদির রঙ।

টুথপেস্টঃ হাস্যকর মনে হলেও টুথপেস্টের ব্যবহার শুধু দাঁতেই সীমাবদ্ধ নয়। এছাড়াও গৃহস্থালির নানা প্রয়োজনে টুথপেস্টের কদর কিন্তু নেহাত কম নয়। নখে মেহেদির রঙ তুলতেও টুথপেস্ট ১৫ মিনিট মত লাগিয়ে রাখুন। এরপর সামান্য ঘষে তুলে নিন। ফল পাবেন।