দিনাজপুরে আপস এর উদ্যোগে এইচআইভি প্রতিরোধ এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ২১ অক্টোবর সকাল ১১ টায় দিনাজপুর পৌরসভার হল রুমে আসক্ত পুনর্বাসন সংস্থা (আপস) কেয়ার বাংলাদেশ কনসোর্টিয়াম এর অর্থায়নে এবং এএসপি, সেভ দ্য চিলড্রেন ও গ্লোবাল ফান্ডের সহযোগিতায় সূঁইয়ের মাধ্যমে মাদক গ্রহনকারী এবং তাদের যৌন সঙ্গীদের জন্য সমন্বিত এইচআইভি প্রতিরোধ ও চিকিৎসা কার্যক্রমে লোকাল লেভেল এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত এ্যাডভোকেসী সভায় দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবু তৈয়ব আলী দুলাল এর সভাপতিত্বে অংশগ্রহণ করেন, ১ ২ ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোছাঃ হাসিনা বেগম, ২ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আশরাফুজ্জামান বাবু, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল্লাহ, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহাঙ্গীর আলম, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রেহাতুল ইসলাম খোকা, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মতিবুর রহমান বিপ্লব, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মামুনুর রশিদ, ১০ ১১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মাসতুরা বেগম পুতুল প্রমূখ। উক্ত সংগঠন আপস এর মোঃ মোজাম্মেল হক ও মোঃ নাহিদ হাসান সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

অ্যাডভোকেসি সভায় এইচআইভি প্রতিরোধে একই সূঁই ব্যবহার থেকে বিরত থাকার বিভিন্ন কৌশল সহ সূঁই ব্যবহারের নিয়ম সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনামূলক তথ্য উপস্থাপন করেন অনুষ্ঠানের সভাপতি আবু তৈয়ব ¦ালী দুলাল, সেইসাথে তিনি আরও বলেন, যারা মাদক সেবী তারা সূঁইয়ের টাকা বাঁচাতে গিয়ে এই সর্বনাশের পথ পাড়ি দিচ্ছে।

মাদক সেবীরা এই মরণ নেশা মাদক থেকে দূরে সরে যেতে পারছে না কিন্তু বিভিন্ন সংগঠন তাদের ব্যবহৃত সুঁই অন্য কেউ যাতে ব্যবহার না করতে পারে এজন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে চলেছে বলেই এইচআইভি কিছুটা প্রতিরোধ করতে সম্ভব হচ্ছে। এজন্য এই সংগঠনগুলো এইচআইভি প্রতিরোধে কার্যক্রম যেন সহজে পরিচালনা করতে পারে এজন্য আমরা পৌর কর্তৃপক্ষ আমাদের স্থান থেকে আপনাদের সার্বিক সহযোগিতা করে আসবো।