সারাদেশে মন্দির ও পুজা মন্ডপে হামলার প্রতিবাদে দিনাজপুরে ইসকনের মানববন্ধন

দিনাজপুর

দিনাজপুর প্রতিনিধি ॥ নোয়াখালী ইসকন মন্দিরসহ দেশের বিভিন্ন মন্দির ও পুজা মন্ডপে হামলা, ভাংচুর ও হত্যার প্রতিবাদে দিনাজপুরে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে সোমবার সকাল সোয়া ১০টায় এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে ৫ শতাধিক ভক্ত অংশ নেন।

সারাদেশে মন্দির ও পুজা মন্ডপে হামলার প্রতিবাদে দিনাজপুরে ইসকনের মানববন্ধন

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন- শ্রী শ্রী রাধা কৃষ্ণ মন্দির ইসকনের অধ্যক্ষ বিক্রমী রাম দাস, সম্পাদক মাধুর্য কেশব দাস, জেলা পুজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম রায়, মহানামযোগ্য দিনাজপুর জেলা শাখার সভাপতি গৌর চন্দ্রশীল, চিরিরবন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান যতীশ চন্দ্র রায়, কাহারোলের রামহট্ট ইসকন মন্দিরের ব্রহ্মচারী পরমেশ্বর কৃষ্ণ দাস।

মানববন্ধন চলাকালীন বক্তারা বলেন, বাংলাদেশের মানুষ অসম্প্রদায়িকতাকে বিশ্বাস করে। এদেশের মানুষ কখনই একে অপরের ধর্ম নিয়ে অবমাননা করতে পারে না। কিন্তু সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে মন্দিরে, পুজা মন্ডপ ও বাড়ীতে ভাংচুরের ঘটনা ঘটেছে। এই হামলার দায়ভার প্রশাসনকে নিতে হবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে সরকারকে তাদের ক্ষতিপুরণ দিতে হবে। দেশের পরিবেশ কেন নষ্ট হয়েছে তার জবাব প্রশাসনকে দিতে হবে। সকল ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। যদি কেউ কোন ধর্মকে অবমাননা করে তাহলে তাকে আইনের আওতায় আনতে হবে। সে যে কোন ধর্মের হোক না কেন।

সারাদেশে মন্দির ও পুজা মন্ডপে হামলার প্রতিবাদে দিনাজপুরে ইসকনের মানববন্ধন

পরে সারাদেশে পুজার মন্ডপ, মন্দির ও বাসাবাড়ীতে হামলা ও ভাংচুরের প্রতিবাদে এক মিনিট নিরবতা পালন করে।

এর আগে প্রেসক্লাবের সামনে সড়কে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) দিনাজপুর জেলা শাখা আয়োজিত সারাদেশে মন্দির ও পুজা মন্ড এবং বাড়ীতে হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসুচী পালিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা জাসদের সভাপতি এ্যাডঃ লিয়াকত আলী ও সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম।