যৌনতায় বেশি পারদর্শী মহিলারা

যৌনতায় বেশি পারদর্শী মহিলারা

জেনে রাখুন

যৌনতায় পুরুষদের থেকে মহিলারাই বেশি পারদর্শী হন। শুধু তাই নয়, যৌনতা নিয়ে কল্পনার ক্ষেত্রেও মোটেও পিছিয়ে নেই মহিলারা। পুরুষের মত মহিলারাও সেক্স ফ্যান্টাসিতে ভোগেন।

সম্প্রতি সুইডেনের উপ্পাসালা বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণাতেই উঠে এসেছে এই তথ্য। গবেষণায় দেখা গিয়েছে, পর্নোগ্রাফি মানুষের যৌন আচরণকে অনেক বেশি পরিমাণে প্রভাবিত করে।

তাই কল্পনার ক্ষেত্রেও ছেলে ও মেয়েদের মধ্যে তেমন কোনও তফাৎ চোখে পড়ে না। যারা নীল ছবি দেখেন না তাদের তুলনায় যারা এই ধরনের ছবি দেখেন তাদের মনোভাব অনেকবেশি ইতিবাচক।

সুইডেনের উপ্পাসালা বিশ্ববিদ্যালয়ের গবেষক ম্যাগডালেনা ম্যাট্টেবোর মতে প্রাপ্ত বয়স্ক হওয়ার আগেই যাদের যৌন সম্পকের্র অভিজ্ঞতা হয়েছে তাদের অধিকাংশই মনে করে যে ছেলে ও মেয়েরা সমানভাবেই যৌনতা সম্পর্কে আগ্রহী।

লিঙ্গ-সমতার ক্ষেত্রে গবেষণায় প্রাপ্ত এই তথ্য অনেকটাই ইতিবাচক।ম্যাট্টোবা সুইডেনের আপার সেকেন্ডারি স্কেল্র ১৬ বছর বয়সের প্রায় ৮০০ ছাত্রছাত্রীর যৌন অভিজ্ঞতা ও পর্নোগ্রাফি তারা দেখতে যায় ততটা দেখতে পারে না।

তিনি আরও জানান, যৌনতা সম্পর্কে কল্পনাপ্রবণতায় ছেলে ও মেয়েদের মধ্যে কোনও তফাৎ নেই। গবেষণায় দেখা গেছে, বিভিন্ন ধরনের যৌনক্রিয়ায় ছেলেদের তুলনায় মেয়েরাই অনেক বেশি অভিজ্ঞ।

গবেষণার এই তথ্য যথেষ্ট অপ্রত্যাশিত বলে তিনি জানিয়েছেন।