চেহেলগাজী ইউনিয়নে জঙ্গলে ছেয়ে গেছে কবরস্থান: পরিষ্কার করছে এলাকাবাসী

চেহেলগাজী ইউনিয়নে জঙ্গলে ছেয়ে গেছে কবরস্থান: পরিষ্কার করছে এলাকাবাসী

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের চাঁদগঞ্জ এলাকার ইসলামগাজী ডাঙ্গা দেখে চেনার কোন উপায় নেই এটা কবর স্থান। পুরাতন কবর গুলো দেখায় যায় না ছেয়ে আছে জঙ্গলে। জঙ্গলের জন্য কবর খোড়া থেকে শুরু করে লাশ দাফনে সমস্যায় পড়তে হয় স্থানীয়দের।

এলাকার যুবকদের উদ্যোগে স্বেচ্ছায় সেই কবরস্থান পরিষ্কারে নেমেছে এলাকাবাসী।

ইসলামগাজী মাজার ও কবরস্থান যুব উন্নয়ন সমিতির কার্যকরী সদস্য মাসুদ রানা জানান, বর্তমানে এ কবর স্থানের পরিবেশ অনেকটাই খারাপ হয়ে গেছে, জঙ্গলে চারিদিক ছেয়ে গেছে। জঙ্গলের জন্য মানুষ কবর দেওয়ার জন্য যায়গা পায় না। কবর জিয়ারত করার জন্য এলেও আত্বিয় স্বজনের কবরের কাছে যেতে পারে না।

চেহেলগাজী ইউনিয়নে জঙ্গলে ছেয়ে গেছে কবরস্থান: পরিষ্কার করছে এলাকাবাসী

এ মাজারের অনেক সম্পত্তি থাকলেও তা প্রভাবশালী মহলের দখলে আছে তাই আমরা এ কবর স্থানের উন্নয়নের জন্য কাজ করতে পারছি না। যদি প্রসাশন বিষয়টি আমলে নেয় তবে কবর স্থানের পরিবেশ সুন্দর করা যাবে।

স্থানীয় এলাকার বাসিন্দা ফারুক বলেন, কবর স্থানের এমন পরিবেশ দেখে চেয়ারম্যান কে বিষয়টি আমরা জানানোর পরেও কোন পদক্ষেপ গ্রহন করে নি। আজ এলাকার অনেকে মিলেই আমরা জঙ্গল পরিষ্কার করছি। ইয়াসিন আলী নামের আরেক বাসিন্দা বলেন, ইসলামগাজী ডাঙ্গার এ কবর স্থানে প্রচুর জঙ্গল হয়েছে।

কেউ মারা গেলে এখানে কবর দেওয়ার মত কোন পরিস্থিতি নাই তাই কমিটির সদস্যরা মিলে আমরা জঙ্গল পরিষ্কার করছি। কবরস্থান সংস্কার এর জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।