Corona 101

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও চার জনের মৃত্যু

রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একদিনে আরও চারজনের মৃত্যু হয়েছে।

তবে মৃতদের সকলেই করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার (১২ অক্টোবর) থেকে বুধবার (১৩ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টার বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়।

মৃতদের মধ্যে ৩ জন পুরুষ এবং ১ জন নারী। এদের মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ৩ জন ও ৩ নম্বর ওয়ার্ডে ১ জন মারা যান।

এ নিয়ে চলতি মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৪৯ জনের মৃত্যু হলো। এর আগে সেপ্টেম্বরে করোনা ইউনিটে মৃত্যু হয়েছে ১৬৫ এবং আগস্টে ৩৬৪ জন। আর চলতি বছরের জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়।

এ তথ্য নিশ্চিত করে বুধবার (১৩ অক্টোবর) দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুজন, রাজশাহীর একজন এবং নাটোরের একজন রয়েছেন।

হাসপাতাল পরিচালক আরও জানান, বুধবার (১৩ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে থাকা ১৯২টি বেডের বিপরীতে ৮৩ জন রোগী চিকিৎসাধীন।

এদিকে মঙ্গলবার (১২ অক্টোবর) রামেক হাসপাতাল ল্যাবে ৬৯ জনের নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হয়েছে ৪ জনের।

এছাড়াও একই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ২২৫ জনের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ৫ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২ দশমিক ৯৬ শতাংশ এবং নাটোরের ৩ দশমিক ৩০ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।