দিনাজপুরে কৈশোর কর্মসূচীর আওতায় আলোচনা ও বৃক্ষরোপন

দিনাজপুরে কৈশোর কর্মসূচীর আওতায় আলোচনা ও বৃক্ষরোপন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ১৩ অক্টোবর বুধবার বালুবাড়ী বহুমুখী শিক্ষা কেন্দ্রর আয়োজনে এবং পিকেএসএফ ঢাকার সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে কৈশোর কর্মসূচীর আওতায় শশরা ইউনিয়নে হুগলীপাড়া কিশোর ক্লাবে সামাজিক সচেতনতা এবং দক্ষতা ও জীবন শৈলী উন্নয়ন কর্মকান্ডের আওতায় আলোচনা ও বৃক্ষরোপন কর্মসূচী-২০২১ পালন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর্মসূচীর উদ্বোধন করেন এমবিএসকে’র নির্বাহী প্রধান মোসাঃ সুলতান রাজিয়া খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৈশোর কর্মসূচীর ফোকাল পারসন ও এমবিএসকে’র উপ-নির্বাহী প্রধান মোঃ খালেদ মোশাররফ হোসেন, বিশিষ্ট সমাজসেবক মোঃ সামসুল আহম্মেদ বুলেট, ক্লাবের উপদেষ্টা মোঃ শাখাওয়াত হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি সদস্য আলহাজ্ব মোঃ মালেক শাহ্্।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এমবিএসকে’র কৈশোর কর্মসূচীর সিনিয়র প্রোগ্রাম অফিসার উপেন্দ্র নাথ রায়। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথি এমবিএসকে’র নিবার্হী প্রধান মোসাঃ সুলতানা রাজিয়া বেগম বলেন, গাছ না লাগালে বাংলাদেশ একদিন মরুভুমিতে পরিনত হবে যা আমাদেরকে হুমকির মুখে ঠেলে দিবে। তাই প্রতিবছর আমাদের প্রত্যেককে একটি হলেও গাছ লাগাতে হবে।

তিনি আরো বলেন, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে ক্লাবের সদস্যদের এগিয়ে আসতে হবে। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় মেহগনি, আম, নিম, আমলকি সহ মোট ৭০ টি গাছ রোপন করেন।