দিনাজপুরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের করনীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

দিনাজপুরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের করনীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ১২ অক্টোবর মঙ্গলবার বেলা ১২টায় দিনাজপুর কতোয়ালী থানার গোল ঘরে পল্লীশ্রী নারীর ক্ষমতায়নের জন্যে সুযোগ সৃষ্টির প্রকল্পের আয়োজনে এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড জার্মানীর সহযোগিতায় কমিউনিটি ভিত্তিক সংগঠনের (সিবিও)’র নারী নেত্রী পুলিশ প্রতিনিধিদের সমন্বয়ে “নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের করনীয় শীর্ষক” মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১২ অক্টোবর “নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের করনীয় শীর্ষক” মতবিনিময় সভায় দিনাজপুর কতোয়ালী থানার ওপিএস গোলাম মাওলা এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাব-ইন্সপেক্টর নূর আলম, সূচনা, পল্লীশ্রীর প্রোগ্রাম অফিসার শাহেজাদী শিরীন প্রমূখ।

মতবিনিময় সভার সভাপ্রধান তার বক্তব্যে বলেন, পুলিশ এখন ভয়ের কারণ নাই, পলিশ জনগনের বন্ধু। তাই যে কোন আইনী সেবা গ্রহণে থানায় আসলে আমরা অবশ্যই আন্তরিকভাবে সেবা দিব। পাশাপাশি প্রতিটি পরিবার ও সমাজের সকল পর্যায়ের নেতৃত্বদানকারী নেতাদের সচেতনতাবৃদ্ধির প্রয়োজন।

পারিবারিকভাবে সিদ্ধান্ত নিতে হবে পরিবারের অন্যান্য সদস্যদের মধ্যে ছেলে সন্তান ও কন্যা সন্তান এর বৈষম্য না করে তাদের দু’জনকেই একইভাবে ভালোবেসে লালন পালন করতে হবে তবেই বৈষম্য দূর হবে এবং নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ গড়ে তোলার কার্যক্রম সফল হবে এজন্য এই চিন্তা-ধারা সামাজিকভাবে আমাদের সকলকে গ্রহণ করতে হবে।