সরকারই দেবে প্রবাসীদের করোনা পরীক্ষার ফি

সরকারই দেবে প্রবাসীদের করোনা পরীক্ষার ফি

জাতীয়

সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের করোনা পরীক্ষার ফি সরকার দেবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

শনিবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় সভায় মন্ত্রী জানান, বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের করোনার আরটি-পিসিআর টেস্ট ফির এক হাজার ৬০০ টাকা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে পরিশোধ করা হবে।

এ সময় তিনি বলেন, প্রবাসীরা আমাদের দেশের রেমিট্যান্স যোদ্ধা। তারা মাথার ঘাম পায়ে ফেলে দেশে রেমিট্যান্স পাঠায়। দেশের অর্থনীতিতে তাদের অবদান অনস্বীকার্য। সরকারও তাদের কল্যাণ নিশ্চিত করতে সব সময় তৎপর রয়েছে। এরই অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতগামী কর্মীদের বিমানবন্দরে কোভিড-১৯ পরীক্ষার জন্য ধার্যকৃত এক হাজার ৬০০ টাকা মন্ত্রণালয় থেকে পরিশোধ করা হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মো. আবু জাফর।

গত ২৬ সেপ্টেম্বর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন করা হয়। ২৮ সেপ্টেম্বর থেকে ল্যাবের কার্যক্রম শুরুর পর ২৯ সেপ্টেম্বর ঢাকায় অবস্থিত সংযুক্ত আরব আমিরাতের দূতাবাস থেকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানকে একটি চিঠি দেওয়া হয়। চিঠিতে ল্যাবের অনুমোদনের বিষয়টি উল্লেখ করা হয়।