দিনাজপুরে নানা আয়োজনে নিউজবাংলার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুরে নানা আয়োজনে নিউজবাংলার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুর

দিনাজপুর প্রতিনিধি ॥ বর্ণিল আয়োজনে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন করা হয়েছে দিনাজপুরে।

দিনটি উপলক্ষে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন আমন্ত্রিত অতিথিরা।

এর আগে দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধান অতিথি বিশিষ্ট শিক্ষানুরাগী ও বীরগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেন, পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান আসাদ, সিনিয়র সাংবাদিক ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক কামরুল হুদা হেলাল, সিনিয়র সাংবাদিক ও যমুনা টিভির প্রতিনিধি মাহফুজুল হক আনার প্রমুখ। এসময় বিভিন্ন মিডিয়ায় কর্মরত সিনিয়র সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের দিনাজপুর প্রতিনিধি কুরবান আলী।

প্রধান অতিথি ড. মাসুদুল হক বলেন, প্রতিদিন মানুষের দিন শুরু হয় খবর দিয়ে। যেমন ধরা যাক আপনি পথে হাটছে কাউকে না কাউকে বলবেন “কি খবর?”। সংবাদ সংগ্রহ করাটা মানুষের একটি মৌলিক প্রবৃত্বি। একটি স্থানে কয়েকজন মিলিত হলেই আলোচনা হয় খবর নিয়ে। দিনাজপুর পত্রিকার কথা যদি বলি। দেখা যাবে তার দিনাজপুরে ইতিহাসে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে ব্যাপক ভূমিকা পালন করছে। সংবাদ পরিবেশন হচ্ছে নৈতিকতার যায়গা। একজন সাংবাদিক তার নীতির মাধ্যেমেই সংবাদ পরিবেশন করে। আমি আশা করবো নিউজবাংলার সাংবাদিকতরা তাদের নীতি ঠিক রেখে সংবাদ পরিবেশন করবে। সেই সাথে আমি আন্তরিক ধন্যবাদ জানাই এই অনুষ্ঠানে কিছু বলার সুযোগ দেয়ায়। আমি সর্বদা মঙ্গল কামনা করি নিউজবাংলা ২৪ এর।

বিশেষ অতিথি সিনিয়র সাংবাদিক কামরুল হুদা হেলাল বলেন, নিউজবাংলার যে অভিযাত্রা, সেই অভিযাত্রা সর্বদা অব্যাহত থাকুক। সমাজ, দেশ ও দেশের মানুষের মঙ্গল এবং চাওয়া পাওয়ার কথা চিন্তা করে, আমি আশা করবো সর্বদাই তারা সংবাদ মাধ্যেমের ধারা অব্যাহত রেখে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশ করবে। আমি আজ নিউজবাংলার সাফল্য কামনা করছি পাশাপাশি এই পোর্টালের প্রতিনিধির কুরবান আলীর মঙ্গল কামনা করছি।

বিশেষ অতিথি কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেন বলেন, সমাজকে রক্ষা করা জন্য সাংবাদিকরা সর্বদা সজাগ থাকে এটা সকলেই জানেন। দেশের মঙ্গল কামনা জন্য প্রয়োজন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশ। আধুনিকতার যুগে মানুষের চাহিদা, চলার গতি, রুচি সবকিছুই পরিবর্তন হয়েছে। এখন মানুষ পত্রিকা নিয়ে ঘরে বসে পড়ার মত সময় পায় না। দেখতে পাবেন বাসে,ট্রেনে কিংবা হেটে পর্যন্ত মানুষ মোবাইল ব্যবহার করছে। বর্তমান সময়ে অনলাইন পোর্টালের তাই গুরুত্ব বেড়েছে। আমি আশা করবো নিউজ বাংলা এক বছরে পদার্পণ করলো। বাকি প্রজন্মও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে।

বিশেষ অতিথি যমুনা টিভির প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক মাহফুজুল হক আনার বলেন, আধুনিকতার যুগে অনলাইন সংবাদ মাধ্যম বেশ জনপ্রিয়। পূর্বে যেসকল প্রিণ্ট সংবাদ পত্র ছিলো, তারাও বর্তমান সময়ে অনলাইনে রয়েছে। একটা সময় ছিলো যখন মানুষ পত্রিকা হাতে পাবার জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতো। কিন্তু এখন এই সংবাদ পাওয়া খুবই সহজ। নিউজ বাংলা পোর্টাল বেশ জনপ্রিয়। আমরা লক্ষ্য করলে দেখবো। এখানে যারা সাংবাদিক পেশায় নিযুক্ত রয়েছেন তারা বেশ তরুণ। সেদিক থেকে দিনাজপুর জেলা প্রতিনিধি কুরবান আলী কোন অংশ্যই কম নয়। আমি তাকে সর্বদাই মাঠে পাই। কোন একটা ঘটনা ঘটল সরাসরি পেলাম। তাই আমি বলব এমন তারুণ্যের হাত ধরে এগিয়ে যাক নিউজ বাংলা। নিউজ বাংলা মঙ্গলকামনা করি সর্বদা।

কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান আসাদ বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। এই পেশায় যারা কাজ করছেন তাদের জানাই আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আপনাদের সুপিন লেখনির মাধ্যেমেই উঠে আসে সমাজের প্রকৃত চিত্র। যার মাধ্যেমেই সকলেই বুঝতে পারে সমাজের পরিস্থিতি সমূহ। আপনাদের জন্য আমরা জানতে পারি কোথায় কি ঘটছে! দেশ ও জাতি গঠনে সংবাদ এবং সাংবাদিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সেই দিক থেকে নিউজ বাংলা একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। এই পোর্টাল এমন একটি প্লাটফরম যেখানে সবার আগে খবর পাওয়া যায়। এবং অনেক সজাগ দৃষ্টি এই পোর্টল তথা এখানে নিযুক্ত সাংবাদিকগণ। আমি নিউজবাংলার সর্বাঙ্গিন উন্নতি কামনা করি।

সভাপতির বক্তব্যে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার বলেন, অনুষ্ঠানের শুরুতে আমি আন্তরিক ধন্যবাদ জানাই জেলা প্রতিনিধি কুরবান আলীকে। জন্মদিনের আন্তরিক শুভেচ্ছা জানাই নিউজবাংলাকে। অনলাইন পোর্টালে গুরুত্ব শুধু বাংলাদেশেই নয় গোটা বিশ্বে এর জনপ্রিয়তা বেড়েছে। জনগনের বর্ধিত চাহিদার প্রতি লক্ষ্য রেখে অনলাইন সংবাদ পরিবেশন করে। নিউজ বাংলা এমন একটি পোর্টাল এখানে যারা কর্মরত রয়েছেন তারা সকলেই তরুণ। আমাদের জেলা প্রতিনিধি কুরবান আলী সেও একজন তরুন। আমি আশা করবো তারণ্যেও আপন শক্তিতে তারা এগিয়ে যাবে। এগিয়ে যাবে নিউজবাংলা আগাবে দেশ।

একইভাবে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা নিউজবাংলার সংবাদ মানের প্রশংসা করে আগামীতেও এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

নিউজবাংলা ফোরাম দিনাজপুরের উপদেষ্টা কমিটি গঠন
নিউজবাংলার প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে নিউজবাংলা ফোরাম দিনাজপুরের ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও বীরগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হক। কমিটির অন্যান্য ৪ জন সদস্য হলেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, নবরূপীর সহ-সাধারণ সম্পাদক সিফাত-ই জাহান, তরুন সাংবাদিক মোস্তাফিজুর রহমান ও নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের দিনাজপুর প্রতিনিধি কুরবান আলী।

অনুষ্ঠানে উপদেষ্টা কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন দিনাজপুর প্রতিনিধি কুরবান আলী।