অবশেষে হারের স্বাদ পেল অস্ট্রেলিয়া

অবশেষে হারের স্বাদ পেল অস্ট্রেলিয়া

খেলা

স্পোর্টস: স্টিভ ওয়াহ কিংবা রিকি পন্টিংয়ে সর্বজয়ী অস্ট্রেলিয়া দল এখন অতীত হয়ে গেছে। স্মিথ-ওয়ার্নারের বল টেম্পারিং কা-ের পর এখন অজিদের অনেকেই হারায়। তবে ঘটনাটি ছেলেদের ক্রিকেটে নয়।

টানা ২৬ ম্যাচ জয়ের পর অবশেষে হারের স্বাদ পেয়েছে অস্ট্রেলিয়ার নারী দল! সফররত ভারতীয় ক্রিকেট দল জিতেছে ২ উইকেটের ব্যবধানে। গত ম্যাচে অবিশ্বাস্যভাবে হেরেছিল ভারতীয় দল। রোববার ম্যাককেতে অবশ্য তারা এই ভুল আর করেনি।

টস জিতে ব্যাট করতে নেমে ৮৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া। সেখান থেকে ৯৮ রানের জুটিতে দলকে ম্যাচে ফেরান বেথ মুনি ও অ্যাশলি গার্ডনার।

৬ চারে ৫২ রান করে মুনি আউট হলে ভাঙে এই জুটি। গার্ডনার ৬২ বলে দুই ছক্কা ও ৮ চারে করেন ৬৭ রান। টালিয়া ম্যাকগ্রার ৩২ বলে ৭ চারে ৪৭ রানের ইনিংসে অজিদের স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ২৬৪ রান।

রান তাড়ায় নেমে ৩ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। স্মৃতি মান্ধানার সঙ্গে ৫৯ রানের জুটি গড়েন শেফালি ভার্মা। এরপর শেফালির সঙ্গে ইয়াসতিকা ভাটিয়ার ১০১ রানের জুটি ভারতকে জয়ের পথে নিয়ে যায়। শেফালি ৭ বাউন্ডারিতে করেন ৫৬ রান।

আর ৬৯ বলে ৯ চারে ৬৪ রান করেন ইয়াসতিকা। এই জুটি ভাঙতেই ব্যাটিং ধস নেমেছিল। দ্রুত ৫ উইকেট হারানোর পর ভারতকে জয়ের বন্দরে নিয়ে যান ঝুলন ও মেঘনা সিং। ২০১৭ সালের পর এই প্রথম ওয়ানডেতে হারল অস্ট্রেলিয়ার মেয়েরা।