সিরাজগঞ্জের রায়গঞ্জে পল্লী উন্নয়ন কর্মকর্তা শফিকুল ইসলাম অফিসে তালাবদ্ধ

রাজশাহী

রায়গঞ্জে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (বিআরডিবি) মোঃ শফিকুল ইসলামকে অবরুদ্ধ করে তার অফিসে তালাবদ্ধ করেছে সদস্যরা।

রোববার সকাল ১১ টায় উপজেলা চত্ত্বরে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে। বিআরবির চেয়ারম্যান ফরহাদ আলী এবং সদস্য সূত্রে জানাগেছে পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম রায়গঞ্জ যোগদানের পর থেকেই তার বিরুদ্ধে ঋণ বিতরণ অনিয়ম, প্রকল্প বাস্তবায়ন না করেই অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ করেন।

এ প্রেক্ষিতে রোববার সকাল ১১ টায় বিআরডিবির চেয়ারম্যান ফরহাদ আলী সহ প্রায় অর্ধশতাধিক সদস্যরা উপজেলা চত্ত্বরে প্রবেশ করে পল্লী উন্নয়ন কর্মকর্তাকে অফিস চলাকালীন সময়ে আটকে রেখে অফিসে তালা ঝুলিয়ে দেয়। এ সময় মুহুর্তের মধ্যে বিষয়টি ছড়িয়ে পড়লে উপজেলা চত্ত্বরে ব্যাপক মানুষের সমাগম হয়।

এ সময় রায়গঞ্জ থানার কর্মকর্তা ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে অফিসের তালা খুলে অফিসারকে বের করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় সিরাজগঞ্জের জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ জেহাদুল ইসলাম ঘটনাস্থলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষে অভিযোগ শুনে তদন্ত সাপেক্ষে সুষ্ট মিমাংসার আশ্বাস দেন।

এ ব্যাপারে পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন অনেকেই আমার দপ্তরে ঋণ বিতরণের আবেদন করেছে, আমি সবাইকে খুশি করতে পারি নাই বিধায় আমার বিরুদ্ধে এই অভিযোগ করা হয়েছে।

বিআরডিবির চেয়ারম্যান মোঃ ফরহাদ আলী জানান সদস্যরা পল্লী উন্নয়ন কর্মকর্তাকে মারপিটে উর্দ্ধত হলে আমি অফিসারকে তার রুমে তালাবদ্ধ করে, সদস্যদের মারার হাত থেকে রক্ষা করেছি।

রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. ইমরুল হোসেন তালুকদার ইমন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন অনিয়মের বিষয় অনেকের মুখে শুনেছি অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।