পশ্চিম তীরে ৪ ফিলিস্তিনিকে হত্যা ইসরায়েলি বাহিনীর

পশ্চিম তীরে ৪ ফিলিস্তিনিকে হত্যা ইসরায়েলি বাহিনীর

আন্তর্জাতিক

অধিকৃত পশ্চিম তীরে এক অভিযান চলাকালে চার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনীগুলো।

পশ্চিম তীরে হামাসের শক্তিবৃদ্ধি ঠেকাতে চলমান ইসরায়েলি অভিযানের সময় রোববার এদের হত্যা করা হয় বলে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

এক বিবৃতিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেছেন, ইসরায়েলি বাহিনীগুলো ‘আসন্ন সন্ত্রাসী হামলা চালানোর পর্যায়ে থাকা হামাসের সন্ত্রাসীদের’ বিরুদ্ধে অভিযান শুরু করেছে।

তবে তিনি হতাহতের কোনো উল্লেখ করেননি এবং ইসরায়েলের সামরিক মুখপাত্রও অভিযানের বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের নিয়ন্ত্রণকারী হামাস পশ্চিম তীরে শক্তি অর্জন করে তাদের প্রতিদ্বন্দ্বী পশ্চিমা সমর্থিত ফিলিস্তিনি কর্তৃপক্ষকে (পিএ) চ্যালেঞ্জ করতে চায়, এমনটি জানিয়ে দীর্ঘ দিন ধরে উদ্বেগ প্রকাশ করে আসছেন ইসরায়েলি কর্মকর্তারা।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জেরুজালেমের উত্তরপশ্চিমে পশ্চিম তীরের বিদ্দু গ্রামে তিন ফিলিস্তিনিকে আর জেনিন শহরের নিকটবর্তী বুরকিন গ্রামে অপরজনকে হত্যা করে ইসরায়েলি বাহিনী।

ইসরায়েলে প্রধান রেডিও স্টেশন ও সংবাদ ওয়েবসাইটগুলো জানিয়েছে, হামাস সদস্যদের ধরার জন্য পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় চালানো অভিযানে অন্তত চার ফিলিস্তিনি ‘জঙ্গি’ নিহত হয়েছেন।