গাজীপুর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ, অগ্নিসংযোগ

গাজীপুর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ, অগ্নিসংযোগ

জাতীয়

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের অপসারণ ও উপযুক্ত বিচারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে টঙ্গীর চেরাগ আলী, স্টেশন রোড, হোসেন মার্কেট, বোর্ডবাজার এলাকায় তারা অবরোধ করেন। বিকাল সাড়ে ৫টার দিকে প্রায় দুই শতাধিক বিক্ষোভকারীর একটি দল স্লোগান দিতে দিতে টঙ্গী রেলগেট এলাকায় এসে অগ্নিসংযোগ করে। তবে পুলিশের ধাওয়ায় সন্ধ্যা ছয়টার দিকে সড়ক থেকে সরে যান। বিক্ষোভকারীরা কোন পক্ষের তা নিশ্চিত হওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের অপসারণসহ উপযুক্ত বিচারের দাবিতে টঙ্গী স্টেশন রোড ও আশপাশের এলাকায় বিক্ষোভ করেন তারা। একপর্যায়ে টঙ্গী আহসান উল্লাহ মাস্টার উড়াল সেতুর নিচের রেলগেটে বর্জ্য এনে আগুন ধরিয়ে। ঘটনার কিছুক্ষণ পর পুলিশ এসে বিক্ষোভকারীদের রেলগেট এলাকা থেকে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

টঙ্গী রেল স্টেশনের মাস্টার রাকিবুর রহমান জানান, এতে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-রাজশাহী রেলপথের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এসব রেলপথের কমপক্ষে আটটি ট্রেনের যাত্রা বিলম্ব ঘটে। পরে পুলিশ এসে বিক্ষোভকারীদের ধাওয়া করলে কমপক্ষে দেড় ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের তথ্য পাওয়া যায়নি।

জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে জাহাঙ্গীর আলমের করা বিতর্কিত মন্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে গত কয়েকদিন ধরে মেয়র জাহাঙ্গীর আলমকে নিয়ে আলোচনা চলছে।

মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বাংলা ট্রিবিউনকে জানান, একটি মহল তার উন্নয়ন কার্যক্রমে ঈর্ষান্বিত হয়ে ফেসবুকে ভিডিও সুপার এডিট করে তাকে রাজনৈতিকভাবে হেয় করার চেষ্টা করছে। তিনি ওই ভিডিওটির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন বলেও জানান।