ফুলবাড়ীতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলীর শাহ’র মৃত্যু

ফুলবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হায়দার আলীর শাহ’র মৃত্যু

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হায়দার আলী শাহ (৬৫) বৃহস্পতিবার রাত দুইটায় দিনাজপুর এম রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন।

হায়দার আলী শাহ, দিনাজপুর-৫ আসনের লাগাতার ৭বার নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমানের একজন আস্থাভাজন নেতা ছিলেন।তার বলিষ্ট নেতৃত্বে এই আসনে বারবার জয় পেয়েছে দল। এই জন্য তাঁর মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ, উপজেলার দক্ষিন বাসুদেবপুর গ্রামের মৃত হরমুজ আলী শাহর ছেলে। মৃত হরমুজ আলীর শাহর ৫ ছেলে মধ্যে তিনি ৩য়। মৃত্যু কালে তিনি এক স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্যক গুনাগ্রহী রেখে গেছেন।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ’র মৃত্যুতে পৃথক ভাবে শোক ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা প্রকাশ করেছেন, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি, দিনাজপুর-৫ আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দিনাজপুর জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন,ফুলবাড়ী পৌর মেয়র মাহমুদ আলম লিটন, সাবেক উপজেলা চেয়ারম্যান উপজেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যক্ষ খুরমিদ আলম মতি, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, উপজেলা বিএনপির সাধারন মোস্তাক আহম্মেদ চৌধুরী খোকন, উপজেলা জামায়াতে ইসলামীর আমির মঞ্জুরুল কাদির, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল, সিপিবির ফুলবাড়ী শাখার সম্পাদক এসএম নুরুজ্জামানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজিবী সংগঠনের নেতৃবৃন্দরা।

রাজনৈতিক নেতৃবৃন্দরা বলেন হায়দার আলী শাহ,ফুলবাড়ীতে উম্মুক্ত পদ্ধতিতে খনি বাস্তবায়নের বিরুদ্ধে গঠিত ফুলবাড়ী রক্ষা কমিটির প্রথম সারির নেতা ছিল। তিনি ছাত্র জিবন থেকে মানুষের রাজনৈতি গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলনে অগ্রহনী ভূমিকা পালন করেছেন। তাঁর মৃত্যুতে ফুলবাড়ীসহ দিনাজপুর জেলার বাসীন্দারা একজন নির্মল রাজনৈতিক নেতাকে হারালো।

জানা গেছে হায়দার আলী শাহ ছাত্র ইউনিয়নের মাধ্যমে রাজনীতি শুরু করেন। এরপর তিনি আওয়ামীলীগের রাজনীতিতে যোগ দিয়ে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ভারপ্রাপ্ত সম্পাদক ও দির্ঘ ২৫ বছর সাধারন সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন। গত ২০১১ সাল থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।