দিনাজপুরে বিএসটিআই’র অভিযানে ২ ফিলিং স্টেশনকে জরিমানা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ওজন ও পরিমাপে সঠিকতা এবং খাদ্য দ্রব্যে ভেজাল রোধ নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ২২ সেপ্টেম্বর বুধবার বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর-এর উদ্যোগে ও জেলা প্রশাসনের সহায়তায় দিনাজপুর জেলার সদরে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযান পরিচালনাকালে “ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮” এর সংশ্লিষ্ট ধারায় প্রথমে মেসার্স দিনাজপুর পেট্রোলিয়াম সার্ভিস, সুইহারী, সদর, দিনাজপুর প্রতিষ্ঠানটি প্রতি ১০ লিটার পেট্রোল ইউনিটে ৬২০ মি.লি. কম প্রদান করায় ৩০০০/- টাকা জরিমানা এবং পরবর্তিতে মেসার্স পাইওনিয়ার ফিলিং স্টেশন, শেখপুরা, সদর, দিনাজপুর প্রতিষ্ঠানটি প্রতি ১০ লিটার পেট্রোল ইউনিটে ৩২০ মি.লি. বেশী প্রদান করায় আদালত কর্তৃক ভৎসনা করার পাশাপাশি ১০০০/- টাকা করে মোট ৪০০০/- জরিমানা করে মামলা ২টি নিষ্পত্তি করা হয়।

দিনাজপুরে বিএসটিআই’র অভিযানে ২ ফিলিং স্টেশনকে জরিমানা

আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব নুর-ই-আলম সিদ্দিকী, ডিসি অফিস, দিনাজপুর এবং প্রসিকিউটর অফিসার ছিলেন জনাব মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও জনাব মিঠুন কবিরাজ, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

জনস্বার্থে প্রশাসন ও পুলিশের সহায়তায় বিএসটিআই’র এরূপ মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।