দীর্ঘমেয়াদি অর্থায়নের প্রধান উৎস হবে পুঁজিবাজার: ভূমিমন্ত্রী

দীর্ঘমেয়াদি অর্থায়নের প্রধান উৎস হবে পুঁজিবাজার: ভূমিমন্ত্রী

জাতীয়

পুঁজিবাজার শিগগিরই বাংলাদেশে দীর্ঘমেয়াদি অর্থায়নের প্রধান উৎস হিসেবে আবির্ভূত হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

মঙ্গলবার সুইজারল্যান্ডের জুরিখে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক রোডশো-তে বাংলাদেশের পুঁজিবাজারের ওপর প্রথম বিনিয়োগ শীর্ষ সম্মেলনে তিনি এ কথা জানান।

প্রবাসী বাংলাদেশি ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের পুঁজিবাজারের বিনিয়োগ সম্ভাবনা উপস্থাপনা এবং বাণিজ্যে বিনিয়োগের সুযোগ প্রদর্শনের লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করে বিএসইসি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি শিউআখ্ ও পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা-বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

ভূমি মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, বাংলাদেশের অর্থনীতিতে সামষ্টিক ও ব্যষ্টিক অর্থনীতির মাঝে চমৎকার ভারসাম্য বিরাজ করছে। এর অর্থ আমরা ঠিক পথেই এগোচ্ছি।

এ সময় উপস্থিত ইউরোপীয় বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের আহ্বান জানিয়ে সাইফুজ্জামান চৌধুরী বলেন, বাংলাদেশে কাজ করলেই বোঝা যাবে যে, পরিবর্তনের নেতৃত্বে আছে আমাদের বেসরকারি খাত। এক দশকেরও বেশি সময় ধরে রাজনৈতিকভাবে স্থিতিশীল বাংলাদেশ ঝুঁকিবিহীন বিনিয়োগের একটি নির্ভরযোগ্য নাম।

চলতি বছরের শুরুতে দুবাই এবং মার্কিন যুক্তরাষ্ট্রের চারটি প্রধান শহরে সফলভাবে রোড-শো সমাপ্তির পর বিএসইসি এখন সুইজারল্যান্ডের জুরিখ এবং জেনেভায় রোডশো পরিচালনা করছে।