বীরগঞ্জে কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার এই প্রতিপাদ্য নিয়ে পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ সব ধরনের অপরাধ প্রতিরোধে দিনাজপুরের বীরগঞ্জে কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

বীরগঞ্জ থানার আয়োজনে মঙ্গলবার সকালে বীরগঞ্জ পৌরসভা মিলনায়তনে ওই সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীরগঞ্জ থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) মোঃ আবদুল মতিন প্রধান।

বীরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বীরগঞ্জ থানার এসআই মোঃ নজমুল হক, প্যানেল মেয়র মোঃ আব্দুল্লাহ আল হাবিব, পৌর কাউন্সিলর মোঃ আশরাফুল আলম, মহিলা কাউন্সিলর মোছাঃ রহিমা খাতুন, উপজেলা আওয়ামালীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক মীর কাশেম লালু প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। প্রতিটি মানুষের সহযোগিতায় সমাজের সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম। পাশাপাশি সাধারণ মানুষের সাথে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব গড়ে উঠবে।

এই কার্যক্রমের মাধ্যমে পুলিশের পক্ষে এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে বলে তিনি জানান।