নিউজিল্যান্ডকে দেখে নেওয়ার হুমকি দিলেন রমিজ রাজা

নিউজিল্যান্ডকে দেখে নেওয়ার হুমকি দিলেন রমিজ রাজা

খেলা

১৮ বছর পর পাকিস্তান সফরে যাওয়া নিউজিল্যান্ড দলকে দেওয়া হয়েছিল সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা। সবকিছু ঠিকঠাক এগোচ্ছিল, অপেক্ষা ছিল শুধু দুই দলের মাঠে নামার।

কিন্তু শুক্রবার রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরুর কয়েক ঘণ্টা আগে নিরাপত্তা শঙ্কায় হুট করে পরিত্যক্ত হয়ে গেল পাকিস্তান-নিউজিল্যান্ডের গোটা সিরিজ। নিজেদের সরকারের কাছ থেকে কাল জরুরি নির্দেশনা পেয়ে পাকিস্তান সফর বাতিল করে দ্রুত কিউইদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)।

আনুষ্ঠানিক বিবৃতিতে তারা জানিয়েছে, সরকারের পক্ষ থেকে পাকিস্তান নিয়ে নিরাপত্তাজনিত হুমকির যে খবর তারা পেয়েছেন, এরপর সফর চালিয়ে যাওয়া সম্ভব নয়।

কিউইদের এমন সিদ্ধান্তে যারপরনাই হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা প্রচণ্ড ক্ষুব্ধও বটে। তাই এমন আচরণে নিউজিল্যান্ডকে আইসিসির কাঠগড়ায় দাঁড় করানোর হুমকি দিলেন তিনি।

এক টুইট বার্তায় রমিজ লিখেছেন, ‘পাগলাটে একটি দিন! আমাদের সমর্থক এবং খেলোয়াড়দের জন্য দুঃখ হচ্ছে। নিরাপত্তার হুমকির কথা বলে একতরফাভাবে সফর রেখে চলে যাওয়া খুবই হতাশাজনক। বিশেষ করে যখন তা আগে জানানোও হয় না। নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে? আইসিসিতে তাদের সঙ্গে দেখা হবে!’