দিনাজপুরে জঙ্গি সন্দেহে দুই মসজিদে অভিযানে ৪৫জনকে আটক

দিনাজপুরে ৪টি মসজিদ থেকে জঙ্গী সন্দেহে ৪৫জন আটক

দিনাজপুর

দিনাজপুর প্রতিনিধিঃ পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট দিনাজপুরের ৩টি উপজেলার ৪টি মসজিদে অভিযান চালিয়ে জঙ্গী সন্দেহে ৪৫জনকে আটক করেছে।

গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে এই অভিযান শুরু করা হয়।

অভিযান কালে মেধ্যাপাড়ার বাইতুল ফালাহা জামে মসজিদ থেকে ১২জন, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭জন, বোচাগঞ্জ উপজেলার আটগাঁও বড়ুয়া গ্রামের জামে মসজিদ থেকে ৭জন ও দিনাজপুর সদর উপজেলার ১টি মসজিদ থেকে ৯জনকে আটক করা হয়।

অভিযানে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘তাবলিগ জামাতে আসা একটি দল নাশকতার পরিকল্পনা করছে- এমন তথ্যের ভিত্তিতে ঢাকার এন্টি টেররিজম ইউনিটের সঙ্গে স্থানীয় পুলিশ যৌথভাবে অভিযান পরিচালনা করে। জেলার বেশ কয়েকটি মসজিদে অভিযান পরিচালনা করে মোট ৪৫জনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা জেলা পুলিশের হেফাজতে রয়েছে।

বাইতুল ফালাহ জামে মসজিদের খাদেম আব্দুর রাজ্জাক বলেন, বৃহস্পতিবার ২২ জন মানুষ ঢাকা থেকে আসেন। তাদের মধ্যে ১২ জন এখানে অবস্থান করে বাকিরা অন্য মসজিদে থাকার কথা বলে চলে যান। রাতে এশার নামাজের পরে আমরা বাসায় চলে গেলে তারা এই মসজিদেই অবস্থান করছিল। পরে রাতে শুনতে পারি তাদেরকে পুলিশ ধরে নিয়ে গেছে।

এব্যাপারে দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন জানান, ‘রাতে ঢাকার এন্টি টেররিজম ইউনিট দিনাজপুর শহর, বিরল ও বোচাগঞ্জ উপজেলার একাধিক মসজিদে অভিযান পরিচালনা করেছে। আমরা তাদের সহযোগিতা করেছি। তবে কতজন আটক হয়েছে, তা এখন জানানো সম্ভব হচ্ছে না। যাচাই-বাছাই শেষে পরে বিস্তারিত জানানো হবে।’