দুর্নীতির দায়ে বরখাস্ত হলেন দিনাজপুর টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী আইনুল হক

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ অবশেষে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী আইনুল হককে সাময়িক বরখাস্ত করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

গত বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়- “প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়াধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অধীনস্থ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, দিনাজপুরের অধ্যক্ষ প্রকৌশরী মোঃ আইনুল হকের বিরুদ্ধে গুরুতর আর্থিক অনিয়মের অভিযোগ প্রাথমিকভাবে তদন্তে প্রমাণিত হওয়ায় সরকারী কর্মচারী (শৃংখলা ও আপীল) বিধিমালা, ২০১৮ এর, ১২(১) বিধি মোতাবেক চাকুরী থেকে তাঁকে সাময়িক ভাবে বরখাস্ত করা হল“।

সম্প্রতি তাঁর বিরুদ্ধে বঙ্গবন্ধুর ম্যুরাল ও কর্ণার নির্মানের অর্থে বাথরুম নির্মানসহ নানান অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৩৩টি অভিযোগ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মহাপরিচালক বরাবর টিটিসির কয়েকজন শিক্ষক ও কর্মকর্তা অভিযোগ দায়ের করেন।

অভিযোগ দায়েরের পর মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সারওয়ার আলমের নেতৃত্বে একটি তদন্ত দল দিনাজপুরে এসে তদন্ত কাজ সম্পন্ন করে। তদন্ত দল অধ্যক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পায়।