নবাবগঞ্জে ফসলে ইদুরের উপদ্রোব ঠেকাতে বৈদ্যুতিক তারের ফাঁদে কৃষকের মৃত্যু

নবাবগঞ্জে ফসলে ইদুরের উপদ্রোব ঠেকাতে বৈদ্যুতিক তারের ফাঁদে কৃষকের মৃত্যু

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ বুধবার ১৫ সপ্টেম্বের দুপুরে দিনাজপুরের নবাবগঞ্জে ফসলে ইদুরের উপদ্রেব ঠেকাতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার ২নং বিনোদনগর ইউনিয়নের ভোটারপাড়া বাগিচাপাড়া গ্রামে। শিক্ষক হাবিবুর রহমান জানান, আমন মৌসুমে ওই
গ্রামের কৃষক করম উদ্দিন মন্ডলের পুত্র সেকেন্দার আলী বাদশা (৪৫) বাড়ি সংলগ্ন ৭০শতাংশ জমিতে রোপন করেছিল হাইব্রিড জাতের ধান।

আবহাওয়া অনুকূলে থাকায় ধানের ফলনও হয়েছিল ভাল। হঠাৎ করেই জমিতে দেখা দিয়েছে ফসল ধ্বংসকারী ইদুরের উপদ্রোব। ফসল বাঁচাতে ও ইদুর মারতে বাড়ি থেকে পাশর্^বর্তী জমিতে ড্রপ তারের মাধ্যমে বিদ্যুতের সংযোগ ইদুরের গর্তে নিয়ে যায়।

আকষ্মিক ভাবে ওই বৈদ্যুতিক তারে জড়িয়ে ইদুরের পরিবর্তে কৃষক সেকেন্দার আলী বাদশাই বিদ্যুৎপৃষ্ট হয়ে গুরুত্বর জখম সহ আহত হয়ে মাটিতে পড়ে যায়। পরে গ্রামবাসী এসে বিদ্যুতের লাইন বন্ধ করে দিয়ে আহত বাদশাকে উন্নত চিকিৎসার নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

এবিষয়ে চিকিৎসক মোঃ শামীম জানান, হাসপাতালে মৃত অবস্থায় সেকেন্দার আলীকে পাওয়া গেছে। তিনি জানান, সেকেন্দার আলীর দুই হাতে জখমের চিহ্ন ছিল।

এ বিষয়ে নবাবগঞ্জ থানায় যোগাযোগ করা হলে অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, এটি একটি দূর্ঘটনা। তদন্ত শেষে লাশ তার পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।