কারিতাস দিনাজপুরের উদ্যোগে কোভিড-১৯ বিষয়ে ধর্মীয় নেতাদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

কারিতাস দিনাজপুরের উদ্যোগে কোভিড-১৯ বিষয়ে ধর্মীয় নেতাদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ রেস্পন্ডিং টু কোভিড-১৯ ইন আন্ডারসার্ভট এরিয়াস্ অফ বাংলাদেশ প্রকল্প এর আওতায়, কারিতাস বাংলাদেশ, কারিতাস দিনাজপুর অঞ্চল এর আয়োজনে এবং সিআরএস’র সহযোগিতায় কোভিড-১৯ বিষয়ে ধর্মীয় নেতা ও কমিউনিটির নেতাদের নিয়ে ১৩-১৫ সেপ্টেম্বর ৩দিনব্যাপী সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

কভিড-১৯ এর সংক্রমণ রোগ বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনায় বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতা, পুরোহিত সহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ের পরিচালনা পর্ষদ এর সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য রাখেন কারিতাস বাংলাদেশ দিনাজপুর দিনাজপুর অঞ্চলের পরিচালক রঞ্জন জন পৌল রোজারিও। আলোচনা সভার প্রধান আলোচকের বক্তব্য রাখেন কারিতাস বাংলাদেশ হেলথ বিভাগের ম্যানেজার ডাঃ পল্লব রোজারিও।

সভাপতি তার বক্তব্যে প্রতিটি ধর্মের প্রতি শ্রদ্ধা নিবেদন জানিয়ে বিভিন্ন ধর্মের গ্রন্থ থেকে পরিষ্কার পরিছন্নতা রোগ জীবাণু থেকে নিজেকে বিরত রাখা এবং বিভিন্ন মহামারীর থেকে রক্ষা করার জন্য বিভিন্ন গ্রন্থে নির্দেশনাগুলো উত্থাপন করে গঠনমূলকবক্তব্য প্রদান করেন।

কারিতাস দিনাজপুরের উদ্যোগে কোভিড-১৯ বিষয়ে ধর্মীয় নেতাদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

তিনি আরো বলেন, এই কোভিড-১৯ সংক্রমণের কারণে কোন বাড়িতে যদি অক্সিজেন অভাবে রোগী যন্ত্রণা ভোগ করে তবে ০১৭৭৬০৩৯০০৯ নম্বরে কল করলে আমাদের পক্ষ থেকে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করে উক্ত রোগীর বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়া হবে।

সেই সাথে আমাদের দক্ষ নার্স বা সেবিকাদের মাধ্যমে উক্ত অক্সিজেন রোগীকে সঠিকভাবে পরিয়ে দেবে যেন অক্সিজেন ব্যবহারের জন্য কোন জটিলতা সৃষ্টি না হয়। এ সকল কার্যক্রম আমাদের কারিতাস এর পক্ষ থেকে সম্পূর্ণ বিনামূল্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বিষয়গুলো বিশেষ করে ধর্মীয় নেতৃবৃন্দের অবগত হওয়া উচিত তাদের এই উপদেশ আমরা যারা ধর্মভীরু প্রত্যেকেই অক্ষরে অক্ষরে মানি। সর্বশেষে কভিড-১৯ জন্য ভ্যাকসিন প্রত্যেককেই গ্রহণ করার জন্য অনুরোধ প্রদান করেন এবং বলেন এই টিকা প্রত্যেকেরই অতীব জরুরী এর গুনাগুন সকল রোগের প্রতিরোধক হিসেবে কাজ করে। এজন্য ধর্মীয় নেতৃবৃন্দের মাধ্যমে সকলকে এই টিকা গ্রহণের জন্য উদ্বুদ্ধ করতে অনুরোধ জানান।

কোভিড-১৯ বিষয়ে ধর্মীয় নেতা ও কমিউনিটির নেতাদের নিয়ে ১৩-১৫ সেপ্টেম্বর ৩দিনব্যাপী অনুষ্ঠিত সমন্বয় সভাটি সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন কারিতাস বাংলাদেশ দিনাজপুর দিনাজপুর অঞ্চলের প্রোগ্রাম অফিসার প্রতিমা রায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য