জেনে রাখুনঃ স্বামীকে খুশি করার ৫ তরিকা

জেনে রাখুনঃ স্বামীকে খুশি করার ৫ তরিকা

জেনে রাখুন

দাম্পত্য জীবনে একসঙ্গে থাকতে গেলে সময়ে অসময়ে নানা ঝামেলা তৈরি হয়ে যায়। আর তা মনের আকাশে তৈরি করে কালো মেঘ। তাই এসব ঝামেলাকে পাত্তা দিলেই মুশকিল। মনোবিজ্ঞানীরা পরামর্শ দিয়ে থাকেন- ছোটখাটো ঝামেলাকে পাত্তা দিয়ে অভিমান বাড়ানো মানে সংসারে অশান্তি টেনে আনা। তার চেয়ে দুজন দুজনকে কীভাবে খুশি করা যায় সেদিকে মনোযোগ দেয়া উচিত। স্বামীকে খুশি রাখতে বউদের জন্য আমাদের আজকের টিপস-

এক. ভালো রান্না: আপনার পুরুষটি কোনো কারণে মন খারাপ করে থাকলে বা আপনার ওপর অবিমান করে থাকলে টেনশন করার দরকার নেই। বাসায় ভালো খাবার রান্না করে কাছে বসিয়ে খাওয়ান। সব ঠিক হয়ে যাবে।

দুই. অন্তরঙ্গতা: পুরুষরা অন্তরঙ্গতা চায়। আপনি যদি শুধু চাকরি, সংসার আর বাচ্চা-কাচ্চার পেছনেই সময় ব্যয় করেন তাহলে কিন্তু স্বামী ভেতরে ভেতরে হাপিত্যেশ করতে পারেন। সুতরাং একটু সময় বের করে স্বামীকে দিন। মন ভালো হয়ে যাবে।

তিন. রোমান্স: প্রত্যেক পুরুষই রোমান্সপ্রিয়। হয়তো অনেকে তা প্রকাশ করতে সঙ্কোচ করেন। কিন্তু আপনাকে এ বিষয়ে সচেতন হতে হবে এবং রোমান্স করতেই হবে। না হলে তিনি ভাবতে পারেন- আমার বউটা রোমান্টিক না।

চার. দায়িত্ব: সংসারের সব দায়িত্ব শুধু পুরুষের- এমনটা যদি ভাবেন তাহলে ভুল করবেন। ছোটখাটো দায়িত্বগুলো নিজের কাঁধে তুলে নিন। পুরুষ আপনাকে গুণবতী বলতে বাঁধ্য।

পাঁচ. মতের প্রশংসা: ভুলেও স্বামীর মতের বিরুদ্ধে সরাসরি কথা বলবেন না। স্বামীর মত যদি আপনার তা ভালো না লাগে তবে আস্তে ধীরে বুঝিয়ে বলুন। যদি আপনার কোনো যুক্তি থাকে সেটাও তার কাছে তুলে ধরুন। আর একটা কথা মনে রাখবেন তা হলো- স্বামীর সামনে পাশের ফ্ল্যাটের ভাইয়ের উচ্ছ্বসিত প্রশংসা করবেন না। বিপদ আছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য