Corona 101

রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু

রাজশাহী

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় চার, উপসর্গে আট ও করোনা পরবর্তী স্বাস্থ্য জটিলতায় দুই জন মারা গেছেন। বুধবার (৪ আগস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার (০৩ আগস্ট) সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত মৃত ১৪ জনের মধ্যে রাজশাহীর চার, চাঁপাইনবাবগঞ্জের এক, নাটোরের চার, নওগাঁর তিন, কুষ্টিয়ার এক ও চুয়াডাঙ্গার এক জন। তাদের মধ্যে ছয় জন পুরুষ ও আট জন নারী। তাদের সাত জনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুই, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিন ও ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে এক জন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ৪৮ জন ভর্তি হয়েছেন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন। বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ শয্যার বিপরীতে ৪০২ জন ভর্তি আছেন। তাদের মধ্যে আইসিইউতে ১৯ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ১৮৮ জন করোনায় আক্রান্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩৫ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনাপরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৭৯ জন।

হাসপাতাল পরিচালক জানান, মঙ্গলবার রাতে দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ৯৩ শতাংশ। এর আগের দিন সোমবার শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৭৪ শতাংশ, রবিবার ২৭ দশমিক ১৭ শতাংশ, শনিবার ৩২ দশমিক ৭১ শতাংশ ও শুক্রবার ২৪ দশমিক ৩২ শতাংশ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য