পীরগাছায় রাস্তায় উপড়ে পড়লো ১৫০ বছরের গাছ: যান চলাচল বন্ধ

পীরগাছায় রাস্তায় উপড়ে পড়লো ১৫০ বছরের গাছ: যান চলাচল বন্ধ

রংপুর

রংপুরের পীরগাছায় হঠাৎ করেই উপড়ে পড়েছে ১৫০ বছরের পুরাতন বিশাল আকৃতির পাইকর গাছ। এসময় গাছে নিচে থাকা দুইট দোকানঘর ও একটি বৈদ্যুতিক পিলার ভেঙ্গে পড়ে ক্ষতিগ্রস্থ হয়। গতকাল মঙ্গলবার সকাল ৫ টার দিকে রংপুর-পাওটানাহাট সড়কের শরীফ সুন্দর পেট্রোল পাম্প সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে চরম দুর্ভোগের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল মঙ্গলবার সকাল ৫ টার দিকে হঠাৎ করেই বিশাল আকতির পাইকর গাছটি উপড়ে রাস্তার উপর পড়ে যায়। এসময় গাছের নিচে থাকা বানিয়াটারী গ্রামের কাশেম মন্সি ও টাঙ্গাইল পাড়া গ্রামের আনোয়ার হোসেন এর দুইটি বন্ধ থাকা দোকান ও একটি বৈদ্যুতিক পিলার ভেঙ্গে ক্ষতিগ্রস্ত হয়।

ঘটনার সময় ওই দোকানে কোন লোকজন ছিল না। ফলে ওই সড়ক দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। এছাড়া একটি বিদ্যুতের পিলার উপড়ে তার ছিড়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

এলাকাবাসী জহুরুল ইসলাম, আনারুল ইসলাম, মাসুদ রানা বলেন, কোন ঝড়-বাতাস নেই। হঠাৎ করেই সকালে গাছটি উপড়ে রাস্তার উপর পড়ে। গাছটি একশ থেকে দেড়শ বছরের পুরাতন।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য সাইফুল ইসলাম জানান, গুরুতপূর্ণ এই সড়কটি বন্ধ থাকায় চলাচলে মানুষের দুর্ভোগ বেড়েছে। কিছু যানবাহন কালিগঞ্জ হয়ে পীরগাছা উপজেলা সদর দিয়ে চলাচল করছে। আমরা গাছটি দ্রুত অপসারণের দাবি করছি।

পীরগাছা ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা তুষার কান্তি রায় বলেন, আমরা খবর পেয়েই গাছটি অপসারণ করার জন্য গিয়েছিলাম। কিন্তু অনেক বড় গাছ হওয়ায় আমাদের যন্ত্রপাতি না থাকায় আমরা ইউএনওকে জানিয়েছি।

এ বিষয়ে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, গাছটি অপসারণে পীরগাছা ফায়ার সার্ভিসের যন্ত্রপাতি না থাকায় তারা ফিরে এসেছে। পরে রংপুর জেলা পরিষদের সংশ্লিষ্ট দপ্তরে বিষয়টি জানানো হয়েছে। তারা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য