আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত: নিশো

আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত: নিশো

বিনোদন

আফরান নিশো অভিনীত ‘ঘটনা সত্য’ নাটকের সংলাপ নিয়ে প্রচন্ড সমালোচনার মুখে পড়েন এ নাটকের সংশ্লিষ্টরা। যৌথভাবে এক বিবৃতিতে ক্ষমাও চান তারা।

এবার নিশো জানালেনÑএমন ঘটনার জন্য তিনি দুঃখিত, লজ্জিত, বিব্রত এবং অনুতপ্ত। দুঃখ প্রকাশ করে আফরান নিশো বলেন, ‘‘পৃথিবীর প্রতিটি বাবার মতো, আমিও আমার সন্তানের প্রতি সমান আবেগী।

‘ঘটনা সত্য’ নাটক নিয়ে যে অনাকাক্সিক্ষত এবং অনিচ্ছাকৃত ভুল সংগঠিত হয়েছেÑএতে যেসব বাবা-মায়ের হৃদয় কেঁদেছে, আমিও তাদের কান্না অনুভব করতে পেরেছি। তাই সবার দুঃখে আমিও সহমর্মী।

প্রতিটি পরিবারের কাছে আমি দুঃখ প্রকাশ করছি। আমি যে মাধ্যমে কাজ করি, সেই মাধ্যমটির সঙ্গে সম্পৃক্ত প্রতিটি মানুষকে একটি পরিবারের সদস্য মনে করি।

প্রযোজক, পরিচালক কিংবা শিল্পী-কলাকুশলীÑআমরা সবাই এই পরিবারের সদস্য। আমি আমার নাট্যপরিবারের কাছেও দুঃখ প্রকাশ করছি। এ ভুলে তাদেরকেও কষ্ট দিয়েছি।’’

সামাজিক অবস্থান, সমাজের প্রতি দায়বদ্ধতা নতুন করে উপলব্ধি করতে পেরেছেন নিশো। তা উল্লেখ করে এই শিল্পী বলেন, ‘ঘটে যাওয়া এ ভুলের জন্য আমরা কেউই দায় এড়াতে পারি না।

ভুল থেকে আমি, আমরা নতুন করে শিক্ষা নিয়েছি। একই সঙ্গে নিজের সামাজিক অবস্থান, সমাজের প্রতি দায়বদ্ধতা নতুন করে উপলব্ধি করতে পারছি।

আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত এবং অনুতপ্ত। আশা করছি, ভবিষ্যতে সামাজিক যে কোনো বিষয়ে আমি, আমরা আরো অনেক বেশি সংবেদনশীল থাকবে।’

বিশেষ শিশুদের কল্যাণে সক্রিয়ভাবে কাজ করার প্রতিশ্রুতি দিয়ে নিশো বলেন, ‘বিশেষ শিশুদের প্রতি আমার বিশ্বাস, ভালোবাসা বরাবরই ছিল। এক ভুলে তা শেষ হয়ে যেতে দেব না।

আমি প্রতিশ্রুতি দিচ্ছি, বিশেষ শিশুদের কল্যাণে সক্রিয়ভাবে কাজ করে যাবে। কারণ আজকের শিশুরা আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যত। আমাদের সম্পদ। আমার নাট্যপরিবারের প্রতিটি সংগঠন বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেছেন।

তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আশা করছি, সবার সহযোগিতা নিয়ে আমি, আমরা সুন্দর এবং শুদ্ধ শিল্পচর্চার পথে এগিয়ে যাব।’ ‘ঘটনা সত্য’ নাটকের শেষ অংশে একটি সংলাপে বলা হয়েছেÑ‘প্রতিবন্ধী শিশু পাপের ফল।’

ঈদ আয়োজন হিসেবে নাটকটি ইউটিউবে মুক্তির পর এই সংলাপ নিয়ে অভিযোগ করেন দর্শকরা। বিষয়টি নিয়ে একাধিক সংগঠনের পক্ষ থেকেও প্রতিবাদ জানানো হয়। নাটকটি রচনা করেছেন মঈনুল সানু। পরিচালনা করেছেন রুবেল হাসান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য