এক পয়েন্টের জন্য অলিম্পিকের থেকে বিদায় নিল বাংলাদেশের আর্চার রোমান

এক পয়েন্টের জন্য অলিম্পিকের থেকে বিদায় নিল বাংলাদেশের আর্চার রোমান

খেলা

টোকিও অলিম্পিক স্বপ্ন শেষ রোমান সানার। শেষ ১৬ তে ওঠার লড়াইয়ে মাত্র ১ পয়েন্টর জন্য বিদায় নিলেন। কানাডার ডুয়েনাস ক্রিসপিনের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই শেষে টোকিও অলিম্পিকের আর্চারি থেকে বিদায় নিয়েছেন বাংলাদেশের আর্চার রোমান সানা। দ্বিতীয় রাউন্ডের খেলায় তিনি হেরে যান ৪-৬ ব্যবধানে।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে দ্বিতীয় রাউন্ডের খেলায় ক্রিসপিনের মুখোমুখি হন সানা। প্রথম সেটে ২৬-২৫ ব্যবধানে জিতে শুরু করেন খেলা। কিন্তু পরের দুই সেটে হেরে যান ২৫-২৮ ও ২৭-২৯ ব্যবধানে। এরপর চতুর্থ সেটে ২৭-২৬ ব্যবধানে জিতে সমতা আনেন বাংলাদেশের এই আর্চার।

চার সেট শেষে পয়েন্ট ৪-৪ হওয়াতে পঞ্চম ও শেষ সেট রূপ নেয় ফাইনালে। কিন্তু এই সেটে মাত্র ১ পয়েন্টের জন্য হেরে যান রোমান। পঞ্চম সেট শেষ হয় ২৫-২৬ ব্যবধানে। মাত্র ১ পয়েন্টের জন্য কোয়ার্টার ফাইনালে যেতে পারেননি।

কিছুক্ষণ আগেই আর্চারির এলিমিনেশনসের প্রথম রাউন্ডে যুক্তরাজ্যের টম হলকে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছিলেন। তিনি জয় পান ৭-৩ ব্যবধানে।

এর আগে র‍্যাংকিং রাউন্ডে পুরুষ ইভেন্টে বিশ্বের ৬৪ জন আর্চারের সঙ্গে লড়াই করে সানা ১৭তম স্থানে টিকে ছিলেন। যদিও শুরুর দিকে তিনে ছিলেন শীর্ষ দশে।

তবে রোমান যা করেছেন সেটা বাংলাদেশের ক্রীড়াঙ্গনের ইতিহাস। অলিম্পিকে বাংলাদেশের কোনো ক্রীড়াবিদ নক আউট পর্বে জিততে পারেননি। রোমান সেটি করে দেখিয়েছেন।