রাজশাহীতে নির্মিত হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক

রাজশাহীতে নির্মিত হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক

রাজশাহী

প্রায় সাড়ে চার কোটি টাকা ব্যয়ে রাজশাহী মহানগরীর ১৯ নম্বর ওয়ার্ডের ছোটবনগ্রামে নির্মিত হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক। নির্মিত হচ্ছে ২ দশমিক ১৪ একর জমির ওপর। পার্কটি দৃষ্টিনন্দন ও আকর্ষণীয়ভাবে গড়ে তুলতে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) ব্যয় ধরেছে ৪ কোটি ৪২ লাখ ৪৭ হাজার টাকা। আর পার্কটির উন্নয়ন কাজ দ্রুত শেষ করার জন্য পরিদর্শন শেষে নির্দেশনা দিয়েছেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এ বিষয়ে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, উন্নয়ন কাজ শেষ হলে শেখ রাসেল শিশুপার্কটি হবে শিশুসহ বিভিন্ন শ্রেণিপেশার অন্যতম বিনোদন কেন্দ্র। তিনি বলেন, নগরায়ণের কারণে শিশুদের খেলার জায়গা ও আড্ডাস্থল কমে যাচ্ছে। ফলে শিশু ও বয়স্কদের কথা চিন্তা করে সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় শিশুপার্ক নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। তার মধ্যে শেখ রাসেল শিশু পার্কের নির্মাণ কাজ এগিয়ে চলেছে।

রাসিক সূত্র জানায়, মেয়র লিটনের উদ্যোগে শেখ রাসেল শিশুপার্কটি দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করে সাজাতে নকশা তৈরি করা হয়েছে। সিটি কর্পোরেশনের নকশা অনুযায়ী ঠিকাদারী প্রতিষ্ঠান সেই কাজ বাস্তবায়ন করছে। শেখ রাসেল শিশুপার্কে থাকবে উন্নতমানের নিরাপত্তা ব্যবস্থাসহ আধুনিক প্রবেশ গেট, ওয়াটার বডি, দৃষ্টিনন্দন সেতু। মুক্তমঞ্চ, সবুজায়ন, কৃত্রিম টিলা, শিশুদের জন্য বিভিন্ন রাইড, চলাচলের জন্য রাস্তা, পাবলিক টয়লেটসহ আধুনিক সুযোগ-সুবিধা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য