নিয়মনীতি ভঙ্গ করে রাস্তায় বের হয়ে জরিমানা গুনছেন অনেকেই

নিয়মনীতি ভঙ্গ করে রাস্তায় বের হয়ে জরিমানা গুনছেন অনেকেই

দিনাজপুর

ঈদের আমেজ এখনো কাটেনি, চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউন। আর লকডাউনে বিভিন্ন কারন দেখিয়ে অনেকেই মোটরসাইকেল নিয়ে বের হয়েছেন রাস্তায়। বৈশ্বিক মহামারি করোনার ঊর্ধ্বগতি রোধে সরকার ঘোষিত লকডাউন অমান্য করে রাস্তায় বের হওয়ায় ২৯টি মোবাইলকোর্টের মাধ্যমে ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বাস অটো রিক্সা সহ বিভিন্ন যানবাহন বন্ধ রয়েছে, এতে অনেকেই বিভিন্ন কারন দিখিয়ে নিয়ম-নীতির তোয়াক্কা না করেই মোটরসাইকেল নিয়ে বাহিরে বের হওয়ায় গুনেছেন জরিমানা। দিনাজপুর সরকারি কলেজ মোড়ের নিরাপত্তা চৌকিতে পুলিশ,বিজিবি, সেনাবাহীনি সদস্যরা বিভিন্ন স্থান থেকে ছেড়ে আশা মোটরসাইকেল আরোহীদের থামিয়ে বাড়ি থেকে বের হওয়ার নির্দিষ্ট কারণ, মোটরসাইকেলের কাগজ পত্র, ড্রাইভিং লাইসেন্স, হেলমেট সহ বিভিন্ন কিছু চেক করেন। এ সময় যারা নিয়ম-নীতি ভঙ্গকরে মোটরসাইকেল নিয়ে রাস্তায় বের হয়েছেন তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করেন।

রোববার (২৫ জুলাই) দিনাজপুর সরকারি কলেজ মোড়ে নিরাপত্তা চৌকীতে সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন কালে তাদের জরিমানা করেন।

এ সময় তিনি জানান, যারা নিয়মনীতি ভঙ্গ করে রাস্তায় বের হয়ে নির্দিষ্ট কারন দর্শাতে পারেন নি আমরা তাদের জরিমানা করেছি। করোনাভাইরাস প্রতিরোধ ও দিনাজপুরবাসীকে স্বাস্থ্যবিধি সম্পর্কে আরো সচেতন করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য