মামলা

গোবিন্দগঞ্জে ৫৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

রংপুর

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ সংবাদ মাধ্যমের মূলধারায় কর্মরত গাইবান্ধার গোবিন্দগঞ্জের ৫৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার দুপুরে গোবিন্দগঞ্জের সিনিয়র সহকারী জর্জ আদালতে এই মামলা দায়ের করা হয়। মামলার প্রাথমিক শুনানি শেষে ৭ দিনের কারণ দশাও নোর্টিশ দিয়েছে সিনিয়র সহকারী জর্জ আদালত। গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির এই ৫৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দাবীদার জাহিদুর রহমান প্রধান টুকু।

মামলার আরজিতে জাহিদুর রহমান প্রধান টুকু উল্লেখ করেন তিনি গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক। তাঁর সমন্বয়ে গঠিত কার্যনির্বাহী কমিটিকে স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান অভিনন্দন দিয়েছেন। তিনি ২০২১-২০২৩ সনের ৫৩ সদস্য বিশিষ্ট গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটি যাতে ক্লাব ভবনে বসে ক্লাব পরিচালনা সহ যাবতীয় কার্যক্রম পরিচালনায় করতে না পারে সে জন্য অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়েছেন।

বাদীর আইনজীবী রাজিবুল হক এই তথ্য নিশ্চিত করে জানান, কেন অস্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করা হবে না এই মর্মে আদালত ৭দিনের প্লেন শোকজ (কারণ দশাও) করেছে।

জাহিদুর রহমান প্রধান টুকু নিজেকে গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দাবী করে গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের বৈধ সদস্য ও উপজেলায় কর্মরত সাংবাদিকদের আবেদনের প্রেক্ষিতে প্রকাশ্যে গঠিত ৫৩ সদস্য বিশিষ্ট গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির সভাপতি খোকন আহম্মেদ, সিনিয়র সহ সভাপতি রফিকুল ইসলাম রফিক, সহ সভাপতি শাহআলম সরকার সাজু, মনজুর হাবিব মনজু, তাহেদুল ইসলাম, জাহাঙ্গীর আলম, শামীম রেজা ডাফুরল, বিষ্ণু নন্দি, সাধারণ সম্পাদক রাসেল কবির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ডিপটি প্রধান, এবিএস লিটন, মাসুদ হাসান, তারাজুল ইসলাম, এস এম মনিরুজ্জামান মিন্টু, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল হক প্রধান, সহ সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বাবু, দপ্তর সম্পাদক মোস্তফা কামাল সুমন, অর্থ সম্পাদক অজয় চাকী, সাংস্কৃতিক সম্পাদক ফারুক হোসেন ছন্দ, ক্রীড়া সম্পাদক মানিক সাহা, প্রচার সম্পাদক শেখ মামুন হাসান, মানবাধিকার বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন, প্রকাশনা সম্পাদক ইয়াসির আরাফাত, জেন্ডার বিষয়ক সম্পাদক বিকম শিখা, সমাজ কল্যাণ সম্পাদক কালামানিক দেব, গ্রন্থাগার সম্পাদক ফরহাদ হোসেন ফিটুল, আইসিটি বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান মন্ডল, শিক্ষা বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক জোবাইদুর রহমান সাগর, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সুমন সরকার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মোস্তাফিজুর রহমান, আইন বিষয়ক সম্পাদক রায়হান ফরহাদ লিখন, সাহিত্য সম্পাদক আতিয়ার রহমান, ধর্মীয় সম্পাদক মোতাছিম বিল্লাহ, ১নং কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জীবু, কার্যকরী সদস্য রফিকুল ইসলাম মন্ডল, রবিউল হাসান বিপ্লব, তাজুল ইসলাম প্রধান, মুরশিদা আক্তার সুইটি, নুর আলম আকন্দ, হাবিবুর রহমান আকন্দ, প্রকাশ চন্দ্র গুপ্ত, মিজানুর রহমান প্রধান, মিজানুর রহমান সরকার, মাহমুদ হাসান নাইম, আমিনুল ইসলাম, আব্দুল বাতেন লেবু, আবু সোয়াইব মুনতাসির আকন্দ মুন, রাহেনুল হক, আব্দুল হান্নান আকন্দ, মশিউর রহমান ও আল ইমরান হাসিবকে মামলায় বিবাদী করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য