রংপুরে ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু

রংপুর

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় করোনাভাইরাস ও উপসর্গে ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দুই হাজার ২১৩টি নমুনা পরীক্ষায় ৫৯২ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

মৃতদের মধ্যে ১৬ জন করোনা আক্রান্ত ও বাকি চারজনের উপসর্গ ছিল। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে উপসর্গ নিয়ে চার ও করোনায় আক্রান্ত ছয়জন মারা গেছেন। এ নিয়ে রংপুর জেলাতেই ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হলো। এছাড়া পঞ্চগড়ে তিন, কুড়িগ্রামে এক, ঠাকুরগাঁওয়ে চার এবং দিনাজপুরে দুইজন মারা গেছেন।

এদিকে এ বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম। পাশাপাশি করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যুর বিষয়টি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সরদার অফিসের আফসার আলী নিশ্চিত করেছেন।

এ নিয়ে রংপুর বিভাগে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮০৬ জনে। এ পর্যন্ত রংপুর বিভাগে এক লাখ ৯২ হাজার ৭৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৭ হাজার ৫৩০ জন। ২৭ হাজার ২৯৭ জন সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম বলেন, সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও লালমনিরহাট এবং বিভাগীয় শহর রংপুরে করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য