সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায় সচেতন ঠাকুরগাঁওবাসী

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায় সচেতন ঠাকুরগাঁওবাসী

রংপুর

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, তথ্য প্রদানে বাধা ও হয়রানি বন্ধ এবং সাংবাদিক তানভীর হাসান তানু, আব্দুল লতিফ লিটু ও রহিম শুভ উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন স্থানীয় সচেতন নাগরিক বৃন্দ ।

সোমবার (১৯ জুলাই) দুপুর ১২টায় ঠাকুরগাঁও সচেতন নাগরিকবৃন্দের আয়োজিত ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে সচেতন নাগরিক,বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকরা অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ সাম্যবাদী আন্দোলনের জেলা সমন্বয়ক মাহাবুব আলম রুবেল, ঠাকুরগাঁও নিরাপদ সড়ক আন্দোলনের সভাপতি আবু মহিউদ্দীন, সাংবাদিক আব্দুল করিম, মজিবর রহমান খাঁন, তানভির হাসান তানু, আব্দুল লতিফ লিটু, জিয়াউর রহমান বকুল,পার্থ সারথভ দাস, ঠাকুরগাঁও ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দীক প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, ঠাকুরগাঁও হাসপাতালের রোগীদের খাবারে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে লেখায় সাংবাদিক তানভীর হাসান তানুসহ অন্যান্য সাংবাদিকদের নামে ডিজিটাল অ্যাক্টে মামলা অত্যন্ত ন্যক্কারজনক। হাসপাতালের রোগীর খাবার নিয়ে দুর্নীতির বিষয়টি প্রমাণিত হলেও হাসপাতালের সংশ্লিষ্ট কতৃপক্ষ ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং সাংবাদিকদের নামে মিথ্যা মামলা অবিলম্বে বাতিল করার দাবি জানানো হয় সমাবেশে । সেই সাথে হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার ব্যপারে তাদের নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ, আইসিইউ বেড ও পর্যাপ্ত ঔষুধ, হাইফ্লো নেজাল ক্যানুলা এসব শতভাগ নিশ্চিত করার জোর দাবি জানান বক্তারা। অন্যথায় রাজপথে আরও জোরালো আন্দোলনের হুশিয়ারি আসে সমাবেশ থেকে।

উল্লেখ্য যে, সম্প্রতি জাগো নিউজ, বাংলাদেশ প্রতিদিন, নিউজ বাংলা তে হাসপাতালের করোনা রোগীদের খাবােরের বরাদ্দের অনিয়ম তুলে ধরে সংবাদ করার কারনে উল্লেখিত তিন সাংবাদিকের বিরুদ্ধে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: নাদিরুল আজিজ চপল বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় মামালা দায়ের করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য