গাজীপুর পোশাক শ্রমিকদের বেতন না দিয়ে কারখানার গেটে তালা

গাজীপুর পোশাক শ্রমিকদের বেতন না দিয়ে কারখানার গেটে তালা

জাতীয়

গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানার মিরের বাজারে একটি পোশাক কারখানার মালিক শ্রমিকের বেতন না দিয়ে গেটে বড় তালা লাগিয়ে পালানোর অভিযোগ উঠেছে।

রোববার সকালে ঈদ বোনাসসহ দুই মাসের বেতন দেওয়ার কথা বলে কারখানার মূল ফটকে বড় তালা ঝুলিয়ে পালিয়েছে ওই কোম্পানির মালিক জয়নাল আবেদীন।

ওই সময় প্রায় শতাধিক নারী ও পুরুষ বিক্ষোভ শুরু করেন। অনেকে আসন্ন কোরবানির ঈদ কীভাবে করবেন তা ভেবে কান্নায় ভেঙে পড়েন।

কারখানা মালিক জয়নাল আবেদীন মোবাইলে যুগান্তরকে বলেন, আমি কিছু বেতন দিয়েছি বিভিন্ন সময়, তবে ঈদের আগে বেতন দিতে পারব না মনে হয়, আর হলে জানাব।

বিক্ষুব্ধ পোশাক শ্রমিক সাইদুল, নূরুন্নাহার, জহিরুল, শান্তামনি, পারভিন, ফজিলা, সিউলি ও নুরজাহান বলেন, মালিকের কথামতো অনেকবার এসেছি, কিন্তু বেতন তো দেয়ই না চাইলে উল্টো স্থানীয় নেতা মস্তান দিয়ে হুমকি-ধমকি দিয়ে গলা ধাক্কা দিয়ে বের করে দেয়। পুলিশকে বলেও বেতন পাইনি। এখন দেখছি ভাড়াটিয়া বাসার ভাড়া না দিয়ে আমাদেরও পালাতে হবে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবদুস ছালাম জানান, কারখানা ভাড়া নাকি ৬০ লাখ টাকা বাকি। ভাবছি তালার ওপর তালা পড়ে নাকি। তবে গরিব মানুষের ঈদ মাটি করার অধিকার রাখে না গার্মেন্টস মালিক।

পূবাইল থানার ওসি মহিদুল ইসলাম যুগান্তরকে জানান, পোশাক শ্রমিকরা এ বিষয়টি আগেই জানিয়েছিল। যদি লিখিত অভিযোগ পাই তবে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য