গাজীপুরে নকল পণ্য উৎপাদনকারী কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান

গাজীপুরে নকল পণ্য উৎপাদনকারী কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান

জাতীয়

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় নকল পণ্য উৎপাদনকারী এক কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এ সময় ওই কারখানায় তৈরী নিম্নমানের কেমিক্যাল সহ উৎপাদিত নানা ধরনের নকল পণ্য জব্দ করা হয়েছে এবং কারখানার মালিকের নিকট থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা’র নেতৃত্বে শনিবার (১৭ জুলাই) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই অর্থ দন্ড প্রদান করেন।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের পাবুর গ্রামের আবদুল খালেক আকন্দের পুত্র মোঃ রুহুল আমীন তার গ্রামের বাড়িতে দীর্ঘদিন যাবৎ ‘ফেমাস কোম্পানী’ নামে একটি কারখানা খোলে অবৈধভাবে নকল পণ্য উৎপাদন করে বাজারজাত করছিলেন। এই কারখানায় ফেমাস লন্ড্রি পাউডার, সুপার এক্সেল ডিটারজেন্ট, নোভা পাওয়ার হুয়াইট ,পাওয়ার প্লাস, হ্যান্ড ওয়াস, ডিস ওয়াস, ফ্লোর ক্লিনার, হারপিকসহ নানা পণ্য উৎপাদন করে নামীদামী ব্র্যান্ডের মোড়কের ডিজাইনের সাথে মিল রেখে বাজারজাত করছিলেন।

খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিপুল পরিমাণে নকল পণ্য ও কেমিক্যাল উদ্ধার করেন। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে কারখানার মালিক রুহুল আমীন পালিয়ে গেলেও তার পরিবারের লোকজনের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপজলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ. ইসমত আরা জানান, কোনা রকম বৈধ কাগজপত্র বা অনুমোদন ছাড়াই ওই কারখানায় অতি নিম্নমানের পণ্য উৎপাদন করে নামীদামী ব্র্যান্ডের নামের আংশিক বিকৃত করে বাজারজাত করছিল। এ অপরাধে কারখানার মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য