দিনাজপুরে করোনায় আক্রান্ত ৬৮

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ জেলায় ২২১টি নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা পজিটিভ। এ যাবত জেলায় আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২০৮৮ জন। জেলায় সর্বমোট ২০৮ জনের মৃত্যু হয়েছে। আজ জেলায় সংক্রমনের হার ৩০.৭৬ শতাংশ। সদরে ৯৮টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ৩৯ জনের কোভিড-১৯ সংক্রমন। সদরে মোট মৃত্যুর সংখ্যা ১০৭ জন। সদরে সংক্রমনের হার ৩৯.৮০ শতাংশ। সদওে সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। লকডাউনের শিথিল কার্যক্রমে জেলায় সংক্রমনের হার স্থিতিশীল পর্যায় থাকলেও কিন্তু সংক্রমনের হার কমছে না।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩৯, বিরলে ৭, বীরগঞ্জে ৫, বোচাগঞ্জে ১, চিরিরবন্দরে ৭, কাহারোলে ১ ও খানসামা উপজেলায় ৮ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুর জেলায় এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১১২১২ জন এর মধ্যে দিনাজপুর সদর ৬৩৩৬, বিরল ৬৭৯, বিরামপুর ৫৫৭, বীরগঞ্জ ৩২৭, বোঁচাগঞ্জ ৪০৯, চিরিরবন্দর ৪১৮, ফুলবাড়ী ৫২২, ঘোড়াঘাট ১০০, হাকিমপুর ২৮২, কাহারোল ২৭২, খানাসামা ২০৬, নবাবগঞ্জ ৩০০ ও পার্বতীপুর ৮০৪ জন ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১০৪ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৮৯১৬ জন।

এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২০৮ জন।

বর্তমানে ১৯৬৯ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৪৯ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ২৮৮টি। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় ২২১টি রিপোর্টের মধ্যে ৬৮টি রিপোর্ট করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬০১৩৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫৭৫১৬টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ২৬০ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৯৬৫৩ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২৫৬ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৮৬৬৬ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২০৮৮ জন এবং শনাক্তের হার ৩০.৭৬%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য