প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৩০

প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৩০

আন্তর্জাতিক

ভারতের মুম্বাইয়ে ভারী বৃষ্টিতে ভূমিধসে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। ভূমিধসে বেশ কয়েকটি বাড়ি ধসে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে। রবিবার কর্মকর্তারা জানান, আরও বৃষ্টির পূর্বাভাস থাকায় বিপজ্জনক এলাকার মানুষদের অন্যত্র সরিয়ে নেওয়া লাগতে পারে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, উদ্ধারকর্মীরা হাত দিয়ে মাটি খুড়ে জীবিতদের অনুসন্ধান চালাচ্ছেন বলে স্থানীয় টেলিভিশনের ফুটেজে দেখা গেছে। কর্তৃপক্ষের আশঙ্কা, ধ্বংস্তূপের ভেতরে আরও মানুষ আটকা পড়ে থাকতে পারেন। অস্থায়ী স্ট্রেচারে করে সরু গলি দিয়ে জরুরি সেবার কর্মীরা আহতদের বহন করছেন।

গত ২৪ ঘণ্টায় মুম্বাইয়ের বেশ কয়েকটি এলাকায় ভারী বৃষ্টিপাতের কারণে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। আবহাওয়ার অধিদফতর জানিয়েছে, আগামী চারদিন মুম্বাইসহ মহারাষ্ট্রে ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

রাজ্যের মন্ত্রী নওয়াব মালিকা টুইটারে বলেছেন, বিপজ্জনক এলাকায় বসবাসরতদের দ্রুতই স্থায়ী আশ্রয়কেন্দ্রে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

জুলাই থেকে সেপ্টেম্বর মাসে গ্রীষ্মকালীণ বৃষ্টিতে প্রায়ই ভবন ধসে পড়ে। বিশেষ করে পুরনো ও অবৈধভাবে নির্মিত ভবন ধসে পড়ার ঘটনা বেশি।

মুম্বাই এলাকায় গত ২৪ ঘণ্টায় কর্তৃপক্ষ বাড়ি ও দেয়াল ধসের ১১টি ঘটনার খবর পেয়েছে।

মৃতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য