প্রিমিয়ার লিগে ৪-১ গোলে জিতেছে মোহামেডান

প্রিমিয়ার লিগে ৪-১ গোলে জিতেছে মোহামেডান

খেলা

সুযোগগুলো ঠিকঠাক কাজে লাগিয়ে আসরে প্রথমবারের মতো কোনো ম্যাচে প্রতিপক্ষের জালে চারবার বল পাঠাল মোহামেডান। উত্তর বারিধারাকে উড়িয়ে জয়ে ফিরল শন লেনের দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগে ৪-১ গোলে জিতেছে মোহামেডান। একটি করে ড্র ও হারের পর জয় পেল তারা। আর টানা দুই জয়ের পর হারের তেতো স্বাদ সঙ্গী উত্তর বারিধারার।

শুরুর দিকে মোহামেডানকে বেশ চাপে রাখে উত্তর বারিধারা। পঞ্চম মিনিটে দলটির অধিনায়ক সুমন রেজা গোলরক্ষক বরাবর দুর্বল শট নিয়ে নষ্ট করেন এগিয়ে যাওয়ার ভালো সুযোগ।

গুছিয়ে ওঠা মোহামেডান ১৯তম মিনিটে এগিয়ে যায় আমির হাকিম বাপ্পীর দারুণ গোলে। ডান দিকের বাইলাইনের কাছ থেকে সুলেমান দিয়াবাতের ক্রস উজবেকিস্তানের ডিফেন্ডার ফজিলভ ফ্লিক করার পর বক্সের একটু ওপরে পেয়ে যান বাপ্পী। বাঁ পায়ের জোরালো নিচু শটে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। গত ফেব্রুয়ারির পর এই প্রথম গোল পেলেন তিনি।

রক্ষণের বোঝাপড়ার ভুলে মোহামেডানের এগিয়ে যাওয়ার আনন্দের রেশ টিকে মাত্র পাঁচ মিনিট। থ্রো ইনে বল বক্সে নিয়ন্ত্রণে নেওয়া সুমনের চারপাশে ছিলেন চার জন, কিন্তু কেউই দাঁড়াননি তার পথ আগলে! দূরূহ কোণ থেকে তার জোরালো ভলি দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

তবে প্রথমার্ধেই আরও দুই গোল করে স্বস্তি নিয়ে বিরতিতে যায় মোহামেডান। ৩৬তম মিনিটে রাকিব খান ইভানের কর্নারে হেডে লক্ষ্যভেদ করেন দিয়াবাতে। যোগ করা সময়ে কর্নার থেকে উড়ে আসা বলে একজন হেড করার পর বক্সের ঠিক ওপর থেকে ডান পায়ের ভলিতে জাল খুঁজে নেন অনিক হোসেন।

ম্যাচে ফিরতে দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ শানাতে থাকে উত্তর বারিধারা। ৬০তম মিনিটে ভালো একটি সুযোগও পেয়ে যায় দলটি। মোহামেডানের খেলোয়াড়রা প্রস্তুত হওয়ার আগে দ্রুত ফ্রি কিক নেন মোস্তফা কাহরাবা, উজবেকিস্তানের মিডফিল্ডার ইভজেনি কোচনেভ ঠিকঠাক টোকা দেওয়ার আগে ছুটে এসে ক্লিয়ার করেন গোলরক্ষক আহসান হাবিব। এরপর সুমনের ফিরতি শট বাইরের জাল কাঁপায়।

৭৪তম মিনিটে ফজিলভের পেনাল্টি শট ক্রসবারের অনেক উপর দিয়ে উড়ে গেলে উত্তর বারিধারার ঘুরে দাঁড়ানোর সুবর্ণ সুযোগটি নষ্ট হয়। অবশ্য পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে আছে প্রশ্ন। কাহরাবার কর্নার ক্লিয়ার করতে গিয়ে লাফিয়ে উঠেছিলেন গোলরক্ষক হাবিব, বল গ্লাভসেও নিয়েছিলেন তিনি। কিন্তু হাবিবের সঙ্গে বলের নিয়ন্ত্রণে লড়াইয়ে উত্তর বারিধারার ইউসুফ বাম্বা পড়ে গেলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি।

পাঁচ মিনিট পর সতীর্থের থ্রু বল অফসাইডের ফাঁদ ভেঙে ধরে বক্সে ঢুকে ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মারেন সুমন। এরপরই ইয়াসানের গোলে উত্তর বারিধারা ম্যাচ থেকে ছিটকে যায়। বাপ্পীর ছোট পাস পেয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড নিখুঁত শটে স্কোরলাইন ৪-১ করেন।

দারুণ এই জয়ে লিগ টেবিলে সেরা চারে অবস্থান আরেকটু শক্ত করল মোহামেডান। ১৮ ম্যাচে ৯ জয় ও ৫ ড্রয়ে ৩২ পয়েন্ট তাদের। ১৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে আছে উত্তর বারিধারা।

১৭ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। ৩৬ পয়েন্ট নিয়ে আবাহনী দ্বিতীয় ও ৩৫ পয়েন্ট নিয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব আছে তৃতীয় স্থানে। অবশ্য এক ম্যাচ কম খেলেছে শেখ জামাল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য