দিনাজপুরে করোনায় মৃত্যু ৩ , আক্রান্ত ১৭১

দিনাজপুরে করোনায় মৃত্যু ৩ , আক্রান্ত ১৭১

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ জেলায় ৫৭৭টি নমুনা পরীক্ষায় ১৭১ জনের করোনা পজিটিভ এবং মৃত্যু হয়েছে ৩ জনের। এ যাবত জেলায় আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২১২৪ জন। জেলায় সর্বমোট ২০৮ জনের মৃত্যু হয়েছে।

আজ জেলায় সংক্রমনের হার ২৯.৬৩ শতাংশ। সদরে ৩৬৯টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ১০৭ জনের কোভিড-১৯ সংক্রমন এবং মৃত্যু হয়েছে ১ জনের। সদরে মোট মৃত্যুর সংখ্যা ১০৭ জন। সদরে সংক্রমনের হার ২৯ শতাংশ। লকডাউনের শিথিল পর্যায়ে জেলায় সংক্রমনের হার স্থিতিশীল থাকলেও মৃত্যুর হার কমছে না। জেলায় প্রতি দিন কেউ না কেউ করোনায় মৃত্যু হচ্ছে তার গতি থামছে না।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১০৭, বিরলে ৪, বিরামপুরে ৪, বীরগঞ্জে ৩, বোচাগঞ্জে ৮, চিরিরবন্দরে ১০, ফুলবাড়ীতে ১৪, কাহারোলে ৪ ও পার্বতীপুর উপজেলায় ১৯ জন করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১১১৪৪ জন এর মধ্যে দিনাজপুর সদর ৬২৯৭, বিরল ৬৭২, বিরামপুর ৫৫৭, বীরগঞ্জ ৩২২, বোঁচাগঞ্জ ৪০৮, চিরিরবন্দর ৪১১, ফুলবাড়ী ৫২২, ঘোড়াঘাট ১০০, হাকিমপুর ২৮২, কাহারোল ২৭১, খানাসামা ১৯৮, নবাবগঞ্জ ৩০০ ও পার্বতীপুর ৮০৪ জন ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ২৬৯ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৮৮১২ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় মিজানুর রহমান (৫৮) ও কাহারোলে আব্দুল গনি (৬০) ১৬.০৭.২০২১ ইং এবং বোচাগঞ্জ উপজেলায় নজরুল ইসলাম (৮২) ১৩.০৭.২০২১ ইং তারিখে সরকারি হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ২০৮ জন।

বর্তমানে ২০১২ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৩৪ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৩৯টি। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় ৫৭৭টি রিপোর্টের মধ্যে ১৭১টি রিপোর্ট করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৯৮৫১টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫৭২৯৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৫২৩ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৯৩৯৩ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২০২ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৮৪১০ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২১২৪ জন এবং শনাক্তের হার ২৯.৬৩%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য