ফুলবাড়ীতে ২৯ বিজিবির ৯৬তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

ফুলবাড়ীতে ২৯ বিজিবির ৯৬তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বডার গার্ড ব্যটলিয়নের সদর দপ্তরে ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী ২৯ বিজির সদর দপ্তরে ফুলবাড়ী রিক্রুট প্রশিক্ষণ কেন্দ্রের ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এমপি)। এসময় প্রধান অতিথি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

ফুলবাড়ীস্থ ২৯বিজিবির সদর দপ্তরের মনোরম পরিবেশের প্রশিক্ষণ মাঠে নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী,এমপি কুচকাওয়াজ মাঠে উপস্থিত হলে,তাকে অভ্যর্থনা জানান দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ মোবারক হোসেন ভূঁইয়া ( পিএসসি) ও ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ,(এসজিপি) এসময় দিনাজপুর জেলার জেলা প্রশাসক মোহাম্মদ জাকি পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম পিপিএম বার ও স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তা , প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজের প্যারেড কমান্ডার হিসেবে মনোজ্ঞ প্যারেড পরিচালনা করেন ৯৬ তম ব্যাচের ফুলবাড়ী রিক্রুট প্রশিক্ষণ কেন্দ্রের অফিসার ইনচার্জ মেজর মোঃ নঈম রেজভী ও প্যারেড এ্যাডজুটেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন ২৯ বিজিবির সহকারী পরিচালক মোঃ মাহতাব উদ্দিন ।

ফুলবাড়ীতে ২৯ বিজিবির ৯৬তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

বিজিবি সূত্রে জানা যায় ৯৬ তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ গত ৩১ জানুয়ারি ২০২১ তারিখে ফুলবাড়ী রিক্রুট প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হয় । উক্ত ব্যাচে প্রশিক্ষণ নেয়া মোট ২১৯ জন রিক্রুট দীর্ঘ ২৪ সপ্তাহের অত্যন্ত কঠোর ও কষ্টসাধ্য এ প্রশিক্ষণ সফলভাবে শেষ করে আনুষ্ঠানিক শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যমে তাদের সৈনিক জীবনের শুভ সূচনা করলো ।

অনুষ্ঠানের প্রধান অতিথি নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি নবীন সৈনিকদের উদ্দেশ্যে উপদেশ ও দিক নির্দেশনামূলক ভাষণ প্রদান করেন ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য